ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

চবির উপাচার্য পদে অধ্যাপক শামীমকে সুপারিশ
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ১০:১৯ পিএম  (ভিজিট : ৪১০)
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সিন্ডিকেট সদস্য ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. শামীম উদ্দীন খানকে উপাচার্য হিসেবে চায় স্বাধীনতা, গণতন্ত্র, ধর্মীয় মূল্যবোধ ও বাংলাদেশ জাতীয়তাবাদের আদর্শে উজ্জীবিত শিক্ষক সমাজ তথা সাদা দল। বৃহস্পতিবার (২২ আগস্ট) সংগঠনটি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানায়।

সংগঠনটির স্টিয়ারিং কমিটির সদস্য অধ্যাপক ড. আতিয়ার রহমান সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ আগস্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাদা দলের এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় সর্বসম্মত সিদ্ধান্তের আলোকে ছাত্র-জনতার গণঅভ্যুত্থান পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে শিক্ষাগত ও প্রশাসনিক যোগ্যতা বিচারে নিপীড়নবিরোধী শিক্ষক ঐক্যের প্রধান সমন্বয়ক এবং সাদা দলের আহ্বায়ক ও বর্তমান বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ক্যাটাগরিতে নির্বাচিত সিন্ডিকেট সদস্য ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শামীম উদ্দিন খানকে সুপারিশ করা হয়। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসিসহ সকল প্রশাসনিক শূন্য পদে নিয়োগ প্রদান করে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম দ্রুত শুরু করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।

সাদা দলের আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ শামীম উদ্দিন খানের সভাপতিত্বে স্টিয়ারিং কমিটির সভায় প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম (পদার্থবিদ্যা), প্রফেসর ড. ইসমত আরা হক (ফাইন্যান্স বিভাগ), প্রফেসর ড. গোলাম কিবরয়া (মৃত্তিকা বিজ্ঞান), প্রফেসর ড. নেছারুল করিম (ফাইন্যান্স বিভাগ), প্রফেসর ড. মো. আতিয়ার রহমান (প্রাণরসায়ন ও অনুপ্রান বিজ্ঞান), প্রফেসর ড. আকতার হোসেন (বন ও পরিবেশ বিদ্যা ইনস্টিটিউট), প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম (অর্থনীতি বিভাগ), প্রফেসর ড. মো. কামাল উদ্দিন (আন্তর্জাতিক সম্পর্ক), প্রফেসর ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ (ফাইন্যান্স বিভাগ), প্রফেসর ড. নাসির উদ্দিন (রসায়ন), প্রফেসর ড. বজলুর রহমান (মার্কেটিং), প্রফেসর ড. শাহাদাত হোসাইন (ফাইন্যান্স), প্রফেসর ড. মুহাম্মদ সানাউল্লাহ চৌধুরী, প্রফেসর ড. মো. আব্দুল মান্নান (দর্শন), প্রফেসর ড. এন.এম.সাজ্জাদুল হক (নৃবিজ্ঞান), প্রফেসর ড. সাখাওয়াত হোসাইন (ইসলামের ইতিহাস) সহ সাদা দলের শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)-নতুন উপাচার্য  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close