ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ঢাবিতে গুলি করা স্বেচ্ছাসেবক লীগ নেতা সন্দেহে যুবককে গণপিটুনি
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৯:৫৬ পিএম  (ভিজিট : ২১০)
ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটাবিরোধী সাধারণ শিক্ষার্থীদের দিকে অস্ত্র উঁচিয়ে গুলি করা স্বেচ্ছাসেবক লীগ নেতা হাসান মোল্লা ভেবে সুমন নামে এক যুবকসহ তিন জনকে ধরে নিয়ে ঢাকা কলেজের শিক্ষার্থীরা গণপিটুনি দিয়েছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) এই ঘটনা ঘটে। প্রায় পৌনে এক ঘণ্টার চেষ্টায় আইন শৃঙ্খলা বাহিনীরা তাদের ঢাকা মেডিকেল থেকে আবার নিয়ে চলে যায়। আহতরা হলো, সোহেল (৩২), হাসিবুর রহমান শাওন (৩৪), ও আমিনুল ইসলাম সুমন (৩৭)।

জানা যায়, স্বেচ্ছাসেবক লীগ নেতা হাসান মোল্লার চেহারার সঙ্গে যুবকের চেহারার মিল থাকায় তাকে গণপিটুনি দেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। পরে তাকে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেওয়া হয়। এরপর আহত ব্যক্তিকে চিকিৎসা দেওয়ার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর ঢাকা মেডিকেলে নিয়ে আসলে খবর পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গাড়ি ঘেরাও করে এবং তাদের কাছ থেকে ছিনিয়ে নিয়ে যেতে চায়। এ সময়ে আইন শৃঙ্খলা বাহিনীর হেফাজতে থাকা অবস্থায় শিক্ষার্থীরা তাকে আবারো গণধোলাই দেন। এরপর তাকে আইন শৃঙ্খলা বাহিনীর গাড়িতে করে আবার নিয়ে যাওয়া হয়।

নিউমার্কেট থানার উপ পরিদর্শক (এসআই) মো. কামাল জানান, সন্ধ্যার দিকে খবর পেয়ে ঢাকা কলেজ থেকে তিনজনকে সেনা বাহিনীর সহায়তায় উদ্ধার করা হয়। পরে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নেওয়া হয়।

উল্লেখ্য, গত ১৫ জুলাই কোটাবিরোধী আন্দোলনে শহীদুল্লাহ হলের সামনে পিস্তল উঁচিয়ে গুলি করতে দেখা যায় স্বেচ্ছাসেবক লীগের এক নেতাকে। হামলায় অংশ নেওয়া যুবকের নাম হাসান মোল্লা। তিনি স্বেচ্ছাসেবক লীগ নেতা মোল্লা আবু কাওসারের ভাগনে বলে জানা গেছে। ঢাকা কলেজের সাবেক শিক্ষার্থী হাসান ছাত্রলীগের সঙ্গে জড়িত ছিলেন। বর্তমানে স্বেচ্ছাসেবক লীগের রাজনীতি করেন। তিনি এখন গণপূর্ত অধিদপ্তরে ঠিকাদারি করেন। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জ জেলায়। ইডেন কলেজ ছাত্রলীগের এক নেত্রীকে বিয়ে করেছেন এমন তথ্যও জানিয়েছেন ওই নেত্রীর সহপাঠীরা।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close