ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রাজশাহীতে বোমা বিস্ফোরণ মামলায় গ্রেফতার ২
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৮:৪৮ পিএম  (ভিজিট : ৫৩০)
রাজশাহীর মোহনপুরে বোমা বিস্ফোরণ, দোকানপাট ভাঙচুর, পোড়ানো ও লুটপাটের ঘটনায় থানায় মামলা রুজু হয়েছে। মামলার আসামি করা হয়েছে ৩৬ জন এজাহার নামীয় ও অজ্ঞাতনামা আরও ১০০ থেকে ১১০ জন। এ মামলায় ২ জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। ভাতুড়িয়া গ্রামের মো. নজরুল ইসলাম বাদী হয়ে মোহনপুর থানায় মামলাটি দায়ের করেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) গ্রেফতার  আসামিদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতার আসামিরা হলেন- বাকশিমইল ইউপির বাকশিমইল গ্রামের বাবলু মেকারের ছেলে মো. রিপন আলী (৩০)। অপরজন কেশরহাট পৌরসভার নওগাঁ গ্রামের রাজা মিয়ার ছেলে সিদ্দিকুর রহমান বাবু (৫০)। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট রাত ৮ টার দিকে বৈষম্য বিরোধী ছাত্র জনতার ১ দফা আন্দোলনকে প্রতিহত করার উদ্দেশ্যে মোহনপুর উপজেলা গেট সংলগ্ন রাজশাহী-নওগাঁ আঞ্চলিক মহাসড়কের পূর্ব পার্শ্বে মাসুম আইসিটি সেন্টার দোকানের সামনে পূর্ব পরিকল্পিত ভাবে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সাবেক সংসদ সদস্য আয়েন উদ্দিন (৪৭) ও সাবেক সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদ (৫৫), সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুস সালাম (৬৭), আফজাল হোসেন বকুল (৪৭), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মোহনপুর সরকারি কলেজের অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ (৬০), কেশরহাট পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ (৫২), বাকশিমইল ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান (৫৫), ধুরইল ইউপি চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেনসহ (৪৫) অন্যান্যরা বিভিন্ন ধরণের ধারালো অস্ত্র ও পিস্তল নিয়ে মহড়া দেয় এবং ককটেল বোমা বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। এসময় মাসুম আইসিটি সেন্টারের দরজা ভেঙ্গে ফটোকপি মেশিন, কম্পিউটার, স্ক্যানার, প্রিন্টারসহ যাবতীয় জিনিসপত্র ভাঙচুর করে রাস্তায় নিয়ে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। 

এ ঘটনায় দোকান মালিক মো. মোনায়েম আলী (মাসুম) এর অনুমান ১০ লাখ টাকার ক্ষতি হয়। এছাড়াও দোকানের ড্রয়ারে থাকা নগদ ২ লাখ ৫০ হাজার টাকা চুরি করিয়া নিয়ে গেছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। জানা গেছে, গত ৪ ও ৫ আগস্ট আওয়ামী লীগ সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিএনপি, জামায়াতের নেতাকর্মীদের প্রায় ১০৫টি দোকানপাট ভাঙচুর, পোড়ানো ও লুটপাট করা হয়েছে। 

এ বিষয়ে মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হরিদাস মন্ডল জানান, বোমা বিস্ফোরণ, ভাঙচুর, পোড়ানো ও লুটপাট ঘটনার মামলায় দুইজনকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। পলাতক আসামিদের আটক করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বোমা বিস্ফোরণ মামলা-আসামি গ্রেফতার   রাজশাহী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close