ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বন্যায় আখাউড়ায় তলিয়ে গেছে ৩০ গ্রাম, গর্ভবতী নারীর মৃত্যু
প্রকাশ: বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৯:২১ পিএম  (ভিজিট : ২৬৪)
ভারী বর্ষণ আর ভারতের ত্রিপুরা রাজ্যের পাহাড়ি ঢলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় অন্তত ৩০টি গ্রামে পানি উঠেছে। এতে ৫ শতাধিক পরিবার পানিবন্ধি হয়ে পড়েছে। একটি অস্থায়ী সেতু ভেঙে যোগাযোগ বন্ধ হয়ে গেছে আখাউড়া-আগরতলা সড়কে। পানি উঠেছে স্থলবন্দর গামী সড়কে। 

পানিতে তলিয়ে গেছে বন্দর এলাকা। বন্ধ রয়েছে ইমিগ্রেশন কার্যক্রম। বেশ কিছু পুকুর ও কৃষি জমি তলিয়ে গেছে। পানিতে পড়ে এক গর্ভবতী নারীর মৃত্যু হয়েছে।  তবে পানিবন্ধি মানুষকে সরকার প্রাইমারী স্কুলে আশ্রয়ের ব্যবস্থা করেছে প্রশাসন। 

স্থানীয় ও প্রশাসন সূত্র জানায়, মঙ্গলবার গভীর রাত থেকে আখাউড়ায় ভারী বর্ষণ শুরু হয়। সকাল থেকে ভারতের ত্রিপুরা রাজ্য থেকে স্থলবন্দরের পাশ দিয়ে প্রবাহিত খাল দিয়ে তীব্র বেগে পানি ঢুকতে থাকে। এতে উপজেলার দক্ষিণ, মোগড়া ও মনিয়ন্দ ইউনিয়নের বাউতলা, বীরচন্দ্রপুর, কালিকাপুর, বঙ্গেরচর, সাহেবনগর, কুসুমবাড়ি, টানোয়াপাড়াসহ অন্তত ৩০টি গ্রামে কমবেশি পানি ঢুকেছে। দক্ষিণ ইউনিয়নের গাজীরবাজার এলাকায় জাজি গাংয়ের উপর অস্থায়ী সেতু ভেঙে গেছ। হাওড়া নদীর বাধের কিছু অংশ ভেঙ্গে পানি আসছে উজান থেকে।  পানিতে ডুবে সুবর্ণা আক্তার (২৫) নামে গর্ভবতী নারীর মৃত্যু হয়েছে। তিনি বীরচন্দ্রপুর গ্রামের পারভেজ মিয়ার স্ত্রী। ১২ হেক্টর কৃষি জমি পানিতে নিমজ্জিত হয়েছে।

দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জালাল উদ্দিন জানান, দক্ষিণ ইউনিয়নের ৫/৬টি গ্রামে পানি উঠেছে। আখাউড়া-আগরতলা সড়কের অস্থায়ী সেতু ভেঙে গেছে। আব্দুল্লাহপুর প্রাইমারী স্কুলে ১৫/২০টি পরিবারকে আশ্রয় দেওয়া হয়েছে। বীরচন্দ্রপুর গ্রামে পানিতে পরে সুবর্ণা নামে এক নারীর মৃত্যু হয়েছে।  

আখাউড়া উপজেলা কৃষি অফিসার তানিয়া তাবাসসুম বলেন, সাড়ে ১২শ হেক্টর কৃষি জমি পানি নিমজ্জিত হয়েছে। এরমধ্যে রুপা আপন ১২০০ হেক্টর।

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গাজালা পারভীন রুহী বলেন, উপজেলার ৩০টি গ্রামের ৫২০টি পরিবার পানিবন্ধি হয়েছে। পানিবন্দি মানুষকে আশ্রয়ের জন্য প্রাইমারী স্কুল প্রস্তুত রাখা হয়েছে। ক্ষতিগ্রস্থ সেতু মেরামতের জন্য সড়ক ও জনপথ বিভাগকে খবর দেওয়া হয়েছে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close