ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

যবিপ্রবিতে পদত্যাগের হিড়িক
প্রকাশ: মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৫:৫৬ পিএম  (ভিজিট : ২০২)
শেখ হাসিনা সরকারের পতনের পর উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রারসহ তার সিন্ডিকেটের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) দায়িত্বে থাকা প্রশাসনিক পদ থেকে পদত্যাগের হিড়িক পড়েছে। সর্বশেষ শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করেছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আনিছুর রহমান।  

মঙ্গলবার (২০ আগস্ট) বেলা ১২টায় শিক্ষার্থীরা উপাচার্য ও তার সিন্ডিকেটের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ট্রেজারার অধ্যাপক ড. মো. আনিছুর রহমানের ডরমিটরির বাসার সামনে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা। পরবর্তীতে শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করেন ট্রেজারার আনিছুর রহমান।

জানা যায়, আজ (মঙ্গলবার) সকালে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. মো. জাহাঙ্গীর আলম রেজিস্ট্রার বরাবর পদত্যাগ পত্র জমা দেন। এর আগে গতকাল (সোমবার) বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, উপাচার্যের একান্ত সচিব ও ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন স্বেচ্ছায় পদত্যাগ করেন এবং গতকাল রাতে অব্যাহতি চেয়ে আবেদন করেন শহীদ মসীয়ূর রহমান হলের প্রভোস্ট বডি। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ড. মো. আহসান হাবীব নিশ্চিত করেছেন।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব জানান, তারা লিখিত আবেদনের মাধ্যমে অব্যাহতি চেয়েছেন এবং ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)   পদত্যাগের হিড়িক   




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close