ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

পটিয়ার সাবেক এমপি-চেয়ারম্যানসহ ৭৯ জনের নামে মামলা
প্রকাশ: সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ১০:০০ পিএম  (ভিজিট : ১০৫৬)
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অতর্কিতভাবে হামলার অভিযোগে চট্টগ্রামের পটিয়ার সাবেক এমপি ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সদ্য বিদায়ী উপজেলা চেয়ারম্যান দিদারুল আলম দিদারসহ ৩০০ জনের বিরুদ্ধে একটি মামলা রেকর্ড করা হয়েছে। এরমধ্যে এজাহারনামীয় ৭৯ জন।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে পটিয়া আল জামিয়া আল ইসলামিয়া মাদ্রাসার ছাত্র নুরুল হাসান বাদী হয়ে এই মামলা করেন। সে বাঁশখালী উপজেলার মোহাম্মদ নছিমের পুত্র। এ মামলায় উপজেলার কাশিয়াইশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাসেমকে গ্রেফতার দেখানো হয়েছে। এর আগে সেনাবাহিনী চেয়ারম্যান আবুল কাসেমকে ইউনিয়ন পরিষদের জনরোষ থেকে উদ্ধার করে। মামলায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বেশ কয়েকজন ইউপি চেয়ারম্যান জড়িত থাকায় তাদের আসামি করা হয়। 

জানা গেছে, সারা দেশের ন্যায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন পটিয়াতেও হয়। গণঅভ্যুত্থানের আগের দিন ৪ আগস্ট পটিয়া মাদ্রাসা থেকে এক হাজারের অধিক ছাত্র আন্দোলনে অংশগ্রহণ করেন। এর আগে থেকে উপজেলা পরিষদের সম্মুখে উপস্থিত ছিলেন তৎকালীন সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে দলীয় লোকজন। এক পর্যায়ে উভয় পক্ষ মুখোমুখি হলে ব্যাপক সংঘর্ষ হয়। এসময় মাদ্রাসার ছাত্র আবু রায়হান, মো. ফয়সালসহ বেশ কিছু ছাত্র গুলিবিদ্ধ হয়। আহতদের হাসপাতালে নেওয়ার পথে উপজেলার শান্তিরহাট এলাকায় দ্বিতীয় দফায় হামলা করা করা হয়।

মামলার বাদী নুরুল হাসান জানিয়েছেন, ছাত্র আন্দোলনে অতর্কিতভাবে পটিয়ায় সাবেক এমপি মোতাহেরুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে অস্ত্রধারী সন্ত্রাসীরা হামলা চালায়। এ ঘটনায় অনেকে গুলিবিদ্ধ হয়েছেন। বর্তমানে তারা চিকিৎসাধীন।

পটিয়া থানার ওসি জসীম উদ্দিন জানিয়েছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলি ও হামলার ঘটনায় ৭৯ জনের নামে একটি মামলা রের্কড করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, সোমবার (১৯ আগস্ট) পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল আলম দিদারকে স্থানীয় সরকার বিভাগ অপসারণ করে একটি প্রজ্ঞাপন জারি করে। এর আগে অন্তর্বর্তীকালীন সরকার গঠন হওয়ায় সংসদ ভেঙে দেওয়া হয়।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন-মামলা   পটিয়া-চট্টগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close