ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রূপগঞ্জে বাঁশ ফেলে সড়ক অবরোধ, শিক্ষার্থীদের বিক্ষোভে অধ্যক্ষের পদত্যাগ
প্রকাশ: সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ৭:৩৪ পিএম আপডেট: ১৯.০৮.২০২৪ ৭:৪০ পিএম  (ভিজিট : ২৮৫)
নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল আউয়াল মোল্লার পদত্যাগের দাবিতে দ্বিতীয় দিনেও শিক্ষার্থীরা অব্যাহত বিক্ষোভ করেছেন। শিক্ষার্থীরা অধ্যক্ষের পদ ত্যাগের দাবিতে বাঁশ ফেলে ঢাকা-সিলেট মহাসড়ক ৫ ঘণ্টা অবরোধ করে রাখেন। এতে সড়কের উভয় পাশের যানবাহন চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। ভোগান্তির শিকার হন যাত্রী সাধারণ থেকে শুরু করে পথচারীরাও। 

শিক্ষার্থীদের অব্যাহত বিক্ষোভের মুখে অধ্যক্ষ আব্দুল আউয়াল মোল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান মাহমুদ রাসেলের কাছে পদত্যাগ পত্র জমা দেন। পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন ইউএনও আহসান মাহমুদ রাসেল।

সোমবার (১৯ আগস্ট) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার ভুলতা এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এ বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি কালে অধ্যক্ষ পদত্যাগ পত্র জমা দেন। 
সদ্য পদত্যাগ করা অধ্যক্ষ আব্দুল আউয়াল মোল্লা। ছবি: সংগৃহীত

সদ্য পদত্যাগ করা অধ্যক্ষ আব্দুল আউয়াল মোল্লা। ছবি: সংগৃহীত


বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, বিগত স্বৈরাচার আওয়ামীলীগ সরকারের আমলে ভুলতা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল আউয়াল মোল্লা ছাত্র-ছাত্রীদের আন্দোলনে যেতে দেননি। কেউ গেলে তার ছাত্রত্ব বাতিল করাসহ হামলা মামলার হুমকি ধমকি দিতেন। শুধু তাই নয়, তিনি অন্যায়ভাবে ছাত্রছাত্রীদের কাছ থেকে নিয়মের বাইরে অতিরিক্ত টাকা আদায় করেছেন। শিক্ষার মান উন্নয়নে তেমন কোন ভূমিকা রাখেননি। প্রতিষ্ঠানের শিক্ষকদের নানাভাবে নির্যাতন হুমকি ধমকি দেখিয়েছেন। তার নিজস্ব নিয়মে প্রতিষ্ঠানটি চালিয়েছেন। দুর্নীতি ও অনিয়ম করে কোটি কোটি টাকার সম্পদ বানিয়েছেন। অবিলম্বে আব্দুল আউয়াল মোল্লার পদত্যাগ দাবি অব্যাহত রেখেছেন বিক্ষুব্ধরা।

শিক্ষার্থীরা আরও জানান, গত দুদিন ধরেই ভুলতা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল্লাহ আউয়াল মোল্লার পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ অব্যাহত রেখেছেন। আর ওই বিক্ষোভের মুখে সোমবার (১৯ আগস্ট) বিকেলে আব্দুল আউয়াল মোল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান মাহমুদ রাসেলের কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন।

এ বিষয়ে ভুলতা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল আউয়াল বলেন, শারীরিক অসুস্থতার কারণে স্বেচ্ছায় আমি আমার দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  শিক্ষার্থীদের বিক্ষোভ   ভুলতা স্কুল এন্ড কলেজ-অধ্যক্ষের পদত্যাগ   রূপগঞ্জ-নারায়ণগঞ্জ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close