ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সাভারে সাবেক প্রতিমন্ত্রী এনামসহ ৩২১ জনের বিরুদ্ধে হত্যা মামলা
প্রকাশ: সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ৭:১২ পিএম  (ভিজিট : ৬০২)
  সাভারের সাবেক প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান (বামে), সাবেক উপজেলার সাবেক মঞ্জুরুল আলম রাজিব (মাঝখানে) ও সাবেক সাভার পৌর মেয়র হাজী আব্দুল গণি। ছবি: কোলাজ

সাভারের সাবেক প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান (বামে), সাবেক উপজেলার সাবেক মঞ্জুরুল আলম রাজিব (মাঝখানে) ও সাবেক সাভার পৌর মেয়র হাজী আব্দুল গণি। ছবি: কোলাজ

সাভারে ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে শিক্ষার্থী সাজ্জাদ হোসেন নিহতের ঘটনায় মামলা হয়েছে। এতে সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানকে প্রধান করে ৩২১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার অন্যান্য আসামিদের মধ্যে অন্যতম হলেন- সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলার সাবেক চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব, সাবেক সাভার পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল গণি, সাভার উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আতিক, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল আলম সমর, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদ চৌধুরী এবং ঢাকা জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান মিজান। 

সোমবার (১৯ আগস্ট) বিকেলে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রশিদ। এরআগে রোববার রাতে নিহত শিক্ষার্থী সাজ্জাদ হোসেনের বাবা মো. আলমগীর বাদী হয়ে মামলাটি দায়ের করেন। 

মামলার এজাহার থেকে জানা যায়, গত ৫ আগস্ট সকালে সাভারের আউকপাড়া এলাকার ভাড়া বাসা থেকে শিক্ষার্থী সাজ্জাদ হোসেন ব্যক্তিগত প্রয়োজনীয় কিছু পণ্য কিনতে সাভার বাসস্ট্যান্ডে যান। এসময়ে কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্র-জনতার ওপর গুলিসহ হামলা চালায় মামলার আসামিরা। এসময় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন শিক্ষার্থী সাজ্জাদ হোসেন। পরে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিওতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। এই ঘটনায় নির্দেশদাতা হিসেবে সাভারের সাবেক সাংসদ ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজিব, তার ছোট ভাই ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আতিক, পৌর মেয়র  হাজী আব্দুল গণি, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদ চৌধুরী, ঢাকা জেলা যুবলীগের আহবায়ক মিজানুর রহমান মিজানের নামসহ ৩২১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করে মামলা করা হয়।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  গুলিতে শিক্ষার্থী নিহত   হত্যা মামলা   সাভার-ঢাকা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close