ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ফটিকছড়ির তিন জনপ্রতিনিধি অপসারণ, দায়িত্বে ইউএনও
প্রকাশ: সোমবার, ১৯ আগস্ট, ২০২৪, ৫:২৯ পিএম  (ভিজিট : ৩৩৪)
শেখ হাসিনা সরকারের আমলে নির্বাচিত চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান, ফটিকছড়ি ও নাজিরহাট পৌরসভার মেয়রকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ। সরকারের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সোমবার (১৯ আগস্ট) এ তথ্য জানানো হয়েছে।

তিন জনপ্রতিনিধি হলেন- ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান মো. নাজিম উদ্দিন মুহুরী, ফটিকছড়ি পৌরসভার মেয়র মুহাম্মদ ইসমাইল হোসেন ও নাজিরহাট পৌরসভার মেয়র এ কে জাহেদ চৌধুরী।

সরকারি এক তথ্য বিবরণীতে জানানো হয়, বিশেষ পরিস্থিতিতে অত্যাবশ্যক বিবেচনা করলে সরকার জনস্বার্থে কোনো সিটি করপোরেশন ও পৌরসভার মেয়র এবং কাউন্সিলরকে অপসারণ করতে পারবে। একইভাবে জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের অপসারণ করতে পারবে। একই সঙ্গে এগুলোতে প্রশাসক নিয়োগ দিতে পারবে সরকার।

আইনের বিধি বিধান মতে এসব পদ থেকে তাদের তিনজনকে অপসারণ করে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) দায়িত্বভার দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, ‘এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে আমাকে সেখানে প্রশাসক নিয়োগ দিয়েছেন সরকার। আমি আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে বদ্ধপরিকর। আমি সকলের সহযোগিতা চাই।’

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  জনপ্রতিনিধি অপসারণ-প্রশাসক নিয়োগ   ফটিকছড়ি-চট্টগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close