ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

শিক্ষার্থীদের তোপের মুখে দোহার-নবাবগঞ্জে দুই প্রতিষ্ঠান প্রধানের পদত্যাগ
প্রকাশ: রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৮:০৭ পিএম  (ভিজিট : ৪১০)
বিভিন্ন অনিয়ম, দুর্নীতির অভিযোগে শিক্ষক ও শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করলেন ঢাকার দোহারের জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম আব্দুল খালেক ও নবাবগঞ্জ সরকারি পাইলট স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল মান্নান। 

রোববার (১৮ আগস্ট) দুপুরের দিকে পারিবারিক ও ব্যক্তিগত সমস্যা দেখিয়ে তারা দুজনই পদত্যাগ করেন। 

পৃথক দুই প্রতিষ্ঠানে খোঁজ নিয়ে জানা যায়, রোববার (১৮ আগস্ট) বেলা ১১টা থেকে শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে এসে তাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে বিক্ষোভ করতে থাকেন। তাদের সাথে সংহতি জানান প্রতিষ্ঠানের শিক্ষকরাও। এক পর্যায়ে উপজেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা এসে শিক্ষার্থীদের শান্ত করেন। এসময় শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে মাঠে জড়ো হতে থাকেন। তারা প্রতিষ্ঠান প্রধানের পদত্যাগের দাবি জানান। একপর্যায়ে তারা দুজন ব্যক্তিগত সমস্যা কারণ দেখিয়ে লিখিতভাবে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সামনে প্রতিষ্ঠান থেকে পদত্যাগ করেন। প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগের খবরে উল্লাসে ফেটে পড়েন আন্দোলনকারীরা। 

দুই প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা বলেন, শিক্ষক দুইজন প্রতিষ্ঠানে যোগদান করার পর থেকে বিভিন্ন অনিয়ম, দুর্নীতিসহ নানা অপকর্ম করে আসছিল। তাদের পদত্যাগের মাধ্যমে প্রতিষ্ঠান দুটি তাদের আগের গৌরব ফিরে পাবে। 

দোহারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন খান খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের নিয়ে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের শান্ত করেন এবং তার পদত্যাগপত্র সংশ্লিষ্ট দপ্তরে পাঠাবেন বলে জানান। 

অপরদিকে, নবাবগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা তানজিম আহমেদ মুন্না জানান, অধ্যক্ষের অনিয়ম, দুর্নীতি আর স্বেচ্ছাচারিতায় প্রতিষ্ঠানটির ধ্বংসের দিকে নিয়ে গিয়েছিল। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তিনি পদত্যাগ করলেন। আশাকরি বিদ্যালয়টি তার হারানো ঐতিহ্য ফিরে পাবে। 

সময়ের আলো/আরআই







আরও সংবাদ   বিষয়:  শিক্ষার্থীদের আন্দোলন-শিক্ষকের পদত্যাগ   দোহার-নবাবগঞ্জ   ঢাকা বিভাগ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close