ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভারতীয় চিকিৎসক মৌমিতা হত্যার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ
প্রকাশ: রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৬:৪১ পিএম  (ভিজিট : ৪৩৪)
ভারতের আরজি কর মেডিকেল কলেজের চিকিৎসক মৌমিতা দেবনাথ হত্যার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। রোববার (১৮ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় নগরীর বান্দ রোড শের-ই-বাংলা মেডিকেল কলেজের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। 

এ সময় শিক্ষার্থীদের প্ল্যাকার্ড হাতে ‘উই ওয়ান্ট জাস্টিস, নো মোর রেপিস্ট’, ‘জাস্টিস ফর মৌমিতা, জাস্টিস ফর মৌমিতা’, ‘তনু থেকে মৌমিতা, বরিশাল থেকে কলকাতা’, ইত্যাদি স্লোগান দিতে দেখা গেছে। 

শিক্ষার্থীরা জানান, আমরা চাই পৃথিবীর সব রাষ্ট্র নারীদের জন্য নিরাপদ হোক। আমরা আমাদের বোনের হত্যার বিচারের দাবি নিয়ে এখানে এসেছি। আমরা কলকাতায় মৌমিতার সঙ্গে ঘটা এ মর্মান্তিক ঘটনার দ্রুততম সময়ের মধ্যে দোষীদের বিচারের দাবি জানাচ্ছি। এ ঘটনায় জড়িতদের এমন দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে যাতে আর কোনোদিন কেউ এ ধরনের কর্মকাণ্ড ঘটাতে সাহস না পায়। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সঙ্গে দ্রুততম সময়ের মধ্যে দোষীদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানাচ্ছি। পাশাপাশি কর্মস্থলে চিকিৎসকদের নিরাপত্তার দাবি জানান শিক্ষার্থীরা। 

শের-ই-বাংলা মেডিকেল কলেজের বিভিন্ন বর্ষের শিক্ষার্থী ও ইন্টার্ন চিকিৎসকরা মানববন্ধনে উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের মধ্যের সড়কে প্রদক্ষিণ করেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  আরজি কর মেডিকেল কলেজ   চিকিৎসক মৌমিতা হত্যা   প্রতিবাদ-বিক্ষোভ   বরিশাল  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close