ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

আতঙ্কে রাত জেগে পাহারা
মতলব উত্তরে ডাকাত সন্দেহে আটক ২
প্রকাশ: শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ১১:০৬ পিএম  (ভিজিট : ৬০৮)
মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের ডুবগি গ্ৰামে ডাকাত সন্দেহে ২ জনকে আটক করেছে যৌথ বাহিনী। পরে তাদের মতলব উত্তর থানায় সোপর্দ করা হয়েছে। শুক্রবার (১৬ আগস্ট) রাত দেড়টায় গজরা ইউনিয়নের ৩ নং ওয়ার্ড ডুবগি এলাকায় দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতি করার প্রস্তুতি নিয়েছিলো ডাকাতরা। এ সময় জনতার হাতে আটক হয় ২ জন।

খবর এলাকায় ছড়িয়ে পড়লে যৌথ বাহিনীর একটি টিম ঘটনাস্থলে এসে ২ জন ডাকাতকে আটক করে। পরে তাদের মতলব উত্তর থানায় সোপর্দ করা হয়

মতলব উত্তর থানার ওসি আলমগীর হোসেন এর নির্দেশক্রমে উপ-পরিদর্শক (এসআই) রতনসহ সঙ্গীয় ফোর্স ও যৌথ বাহিনীর একটি টিম ঘটনাস্থলে গিয়ে ২ ডাকাতকে আটক করে। 

আটকরা হলেন- গজরা ইউনিয়নের ডুবগি গ্রামের মৃত হরমুজ আলী (কুট্টির) ছেলে মো. রিপন (৩৩), অপরজন ঠাঁকুর গাও জেলার হরিপুর থানার ডাগগি পাড়া গ্রামের মো. রাজিব (২৮)। তার শ্বশুর বাড়ি মতলব উত্তর উপজেলার মান্দার তলী গ্রামে।

এ বিষয়ে গজরা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মেম্বার মো. বিল্লাল হোসেন বাদী হয়ে মতলব উত্তর থানায় মামলা দায়ের করেন।

এদিকে শুক্রবার মধ্যরাতে ডাকাত আতঙ্কে মতলব উত্তরের প্রতিটি ইউনিয়নের বিভিন্ন গ্রামে মসজিদে-মসজিদে মাইকিং করে দেয় এলাকাবাসী। ফলে এলাকার যুবকরা রাত জেগে পাহারা দেয় বলে জানা যায়। 

ফতেপুর পূর্ব ইউনিয়নের বেগমপুর গ্রামের রাশেদুজ্জামান (উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা) জানান, তার বাড়ির দালানের ছাদে উঠে ৫/৬ জনের একটি ডাকাত দল। তারা সিঁড়ি গেইটের দরজা ভাঙ্গার সময় তিনি শব্দ পেয়ে চিৎকার দিলে ডাকাত দল সুপারি গাছ বেয়ে পালিয়ে যায়।

ছেংগারচর পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর সার্জেন্ট (অব) আমান উল্লাহ সরকার বলেন, ডাকাতদের প্রতিহত করার জন্য এলাকায় যুবকরা সংঘবদ্ধ হয়ে পাহারা দিচ্ছে। যাতে জনমনে আতঙ্ক সৃষ্টি না হয়।

মতলব উত্তরে ডাকাতি রোধে মাঠে কাজ করছে সেনাবাহিনীও। রাত ৮টার পর সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছে তারা। উপজেলায় সেনা টহল বাড়ানো হয়েছে। মতলব উত্তর থানা পুলিশও টহল জোরদার করেছে।

এদিকে ডাকাতির চেয়ে বিভিন্ন সামাজিক মাধ্যমে গুজব ছড়িয়ে পড়ছে বেশি। তাই এলাকার লোকজনের মাঝে আতঙ্ক রয়েছে।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, উপজেলায় নজরদারিসহ গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পেলে পুলিশ ছুটে যাচ্ছেন। আইন অমান্যকারীদের ছাড় দেওয়া হবে না। তাদের খুঁজে বের করে আইনের মুখোমুখি করা হবে। আটক দুই জনের বিরুদ্ধে মামলা নেয়া হয়েছে। যেকোনো ধরনের অপরাধ নির্মূলে থানা পুলিশ সর্বদা তৎপর রয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ডাকাত আতঙ্ক-পাহারা   মতলব উত্তর-চাঁদপুর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close