ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভারী বর্ষণে সাতকানিয়ার নিম্নাঞ্চল প্লাবিত, পাহাড় ধসের শঙ্কা
প্রকাশ: শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ৮:১৯ পিএম  (ভিজিট : ৩২০)
ভারী বর্ষণে চট্টগ্রামের সাতকানিয়ার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। উপজেলার কাঞ্চনা, বাজালিয়া, ধর্মপুর, কেঁওচিয়া, ঢেমশা, পশ্চিম ঢেমশাসহ বেশ কয়েকটি এলাকার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে বলে খবর পাওয়া গেছে। বেশ কয়েকটি ইউনিয়নের আঞ্চলিক সড়কের বিভিন্ন অংশ ডুবে যাওয়ায় যোগাযোগে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। বৃষ্টিপাত বাড়লে পাহাড়ের পাদদেশে যেসব ঘরবাড়ি তৈরি করা হয়েছে, সেই সব স্থানে পাহাড় ধসে প্রাণহানির শঙ্কা রয়েছে।

এদিকে উপজেলার বাজালিয়া, ছদাহা, কেঁওচিয়া সোনাকানিয়া, কাঞ্চনা ইউনিয়নের নিম্নাঞ্চল পানিতে তলিয়ে যাওয়ায় ডুবে গেছে আমন ও আউশ ধানের ক্ষেত ও বীজতলা। স্থানীয় জনপ্রতিনিধিরা কৃষক এবং নিম্নাঞ্চল এলাকার মানুষদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

বাজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাপস কান্তি দত্ত বলেন, সাঙ্গু নদীর তীরে ঝুঁকি পূর্ণভাবে বসবাসকারীদের ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ও সাইক্লোন সেন্টারে আশ্রয় নেওয়ার জন্য মাইকিং করা হয়েছে।

অন্যদিকে, ভারী বর্ষণে পাহাড় ও ভূমি ধসের আশঙ্কায় পাহাড়ি এলাকায় অবস্থানরত বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার জন্য সতর্ক করেছে উপজেলা প্রশাসন।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাস বলেন, উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পাহাড়ের পাদদেশে বসবাসকারী বাসিন্দাদের সাইক্লোন সেন্টারে আশ্রয় নেওয়ার জন্য বলা হচ্ছে।

আবহাওয়া অফিস জানায়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গ-বাংলাদেশের উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ তৈরি হয়েছে। লঘুচাপের কেন্দ্রস্থল বাংলাদেশ হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। ফলে চট্টগ্রামসহ দেশের সব বিভাগেই ঝড়বৃষ্টি হতে পারে, কোথাও কোথাও অতি ভারী বর্ষণ হচ্ছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ভারী বর্ষণ-পাহাড় ধস   নিম্নাঞ্চল প্লাবিত   সাতকানিয়া-চট্টগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close