ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কলকাতায় চিকিৎসক হত্যার প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের সংহতি প্রকাশ
প্রকাশ: শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪, ১১:৫৩ পিএম  (ভিজিট : ২১৮)
কলকাতায় নারী চিকিৎসক মৌমিতাকে ধর্ষণ ও খুনের প্রতিবাদে রাজপথে নেমে আসা ভারতীয়দের প্রতি সংহতি জানিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) গণসংহতি ও মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালিত হয়েছে। 

শুক্রবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।

এসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, রাজশাহীর অন্যতম সমন্বয়ক মেহেদী হাসান মুন্না বলেন, বাংলাদেশ হতে ভারত, ভারত হতে সমতলে যেখানেই কোনো ধর্ষণ হোক, অন্যায় হোক, বৈষম্য  হোক আমরা দাঁড়াবো। প্রতিবাদ করবো। কোনো কিছু নিয়ে কথা বললে সমাধান হয়না, কিন্তু রাজপথ যদি দখল থাকে, ঐক্যবদ্ধ থাকে, অবশ্যই সেটা সমাধান হবে আজ অথবা কাল। প্রতিটা ধর্ষণই রাষ্ট্র দ্বারা নিয়ন্ত্রিত, রাষ্ট্র ধর্ষককে তৈরি করে ও পৃষ্ঠপোষণ করে। আমাদের আপুরা রাজপথে, লড়াইয়ে, সংগ্রামে সবথেকে বেশি নিরাপদ। সকলকে বলবো সবাই ঐক্যবদ্ধ হয়ে, যেখানেই কোনো অন্যায় হোক, ধর্ষণ হোক আমাদের সাথে থাকবেন।

অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান বলেন, আসলে আমরা এখানে ব্যাথিত মন নিয়ে এসেছি। একজন ডাক্তার যিনি মানুষের সেবা করে ৩৬ ঘণ্টা মানুষের সেবা করার পর যখন সে ক্লান্তি নিয়ে বিছানায় একটু ঘুমাতে গেছে, ঠিক সেই মহুর্তে তার ওপর কিছু পশু, কিছু বর্বর তার ওপর যে পাশবিকতা চালিয়েছে, তাকে ধর্ষণ করেছে, তাকে খুন করেছে এটি কোন মানবসমাজের জন্য চরম অপমানের বলে আমি মনে করি। মৌমিতা, সে একজন ডাক্তার, সে একজন মানুষ। আমরা এই গ্লোবাল ভিলেজে সবাই সবার জন্য।

তিনি আরও বলেন, আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের এই ঘটনা আমাদের বিবেককে নাড়া দিয়েছে। আমরা ভারতের জনগণের দাবির সাথে একাত্মতা জানাতে এসেছি। আমি দাবি জানাচ্ছি আজ ইন্ডিয়াসহ বাংলাদেশে যে ধরণের ধর্ষণের ঘটনা ঘটেছে, আমরা জানি তনু হত্যা একটি উল্লেখযোগ্য ঘটনা, এর বিচারও আমরা দাবি করছি বাংলাদেশে। বিগত সময়ে যে ধর্ষণ ও হত্যাকাণ্ড ঘটেছে আমরা তার বিচার চাই আজকের এই আলোকিত সন্ধ্যা থেকে।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের সহস্রাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সময়ের আলো/জিকে




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close