ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

‘ভুয়া’ টিউশন মিডিয়ার ফাঁদে কুবি শিক্ষার্থীরা, লক্ষাধিক টাকা আত্মসাৎ
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪, ১০:২৭ পিএম  (ভিজিট : ১৮০)
টিউশনি দেয়ার কথা বলে টাকা নিয়ে টিউশন না দেয়ার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. আরিফুর রহমান বাদী হয়ে ‘Abrar Rahman Abir’ নামক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি পেজের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছে। এই সাধারণ ডায়েরিতে ৪৫ জনকে সাক্ষী রাখা হয়েছে। গতকাল বুধবার (১৪ আগস্ট) কোতোয়ালি মডেল থানায় এই সাধারণ ডায়েরিটি করা হয়।

অভিযোগে তিনি লিখেন, গত ২৫ জুন থেকে ১৩ আগস্ট পর্যন্ত অজ্ঞাতনামা একজনের ফেসবুক পেইজে নাম (Abrar Rahman Abir) টিউশনির বিজ্ঞাপন দেখে বাদীসহ সকল ভুক্তভোগীরা পেইজে দেওয়া বিকাশ নাম্বারে বিভিন্ন অংকের টাকা পাঠায় টিউশন কনফার্ম করার জন্য। এতে প্রায় ৪৫ জন শিক্ষার্থী ঐ বিকাশ নাম্বারসহ অভিযুক্ত অজ্ঞাতনামার আরও অনেক মোবাইল ফোন নাম্বারে প্রায় এক লক্ষ ২০ হাজার টাকা দেয়।

তাদের দাবি, টিউশন মিডিয়ার অজ্ঞাতনামা ব্যক্তি অপকৌশলে থেকে এক লক্ষ ২০ হাজার টাকা হাতিয়ে নিয়ে বর্তমানে আমাকে ও সাক্ষীদেরকে টিউশন না দিয়ে বিভিন্ন অজুহাতে তালবাহানা করে কালক্ষেপণ করছে এবং পরে যোগাযোগ চেষ্টা করতে গেলে উক্ত পেইজ থেকে তাদের ব্লক করে দেওয়া হয়।

এ ব্যপারে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২১-২২ সেশনের শিক্ষার্থী ও এ অভিযোগের বাদী মো. আরিফুর রহমান জানান, ‘Abrar Rahman Abir (আবরার রহমান আবির) নামের ফেসবুক পেইজ থেকে অনেক শিক্ষার্থীদের টিউশনি দেওয়ার নামে প্রতারিত করা হয়েছে। দেখা গেছে ১০ জনের থেকে টাকা নিয়ে সর্বোচ্চ দুই জনকে টিউশন দেওয়া হচ্ছে। কুবিসহ আশেপাশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাথেও এমন প্রতারণা করেছে। আমিসহ ৪৫ জনের তালিকা আছে আপাতত।’

কোতোয়ালি মডেল থানার দায়িত্বরত উপ-পরিদর্শক আশিকুর রহমান বলেন, আমি শিক্ষার্থীদের জিডি পেয়েছি। আগামী রোববার বা সোমবারের মধ্যে কাজ শেষ করবো।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  কুমিল্লা বিশ্ববিদ্যালয়   ভুয়া টিউশন মিডিয়া-টাকা আত্মসাৎ  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close