ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

পাবনায় শিক্ষার্থীদের গণঅবস্থান ও বিক্ষোভ
‘এখনও শহীদদের রক্তের দাগ শুকায়নি, মায়ের চোখের পানি থামেনি’
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪, ৫:৩০ পিএম  (ভিজিট : ৩১৬)
‘এখনও রাজপথে শহীদদের রক্তের দাগ শুকায়নি, হাসপাতাল থেকে শহীদের তালিকা দীর্ঘ হচ্ছে। এখনো আমাদের মাদের চোখের পানি থামেনি। কিন্তু ফ্যাসিবাদের দোসররা ষড়যন্ত্র থামায়নি। আমাদের ভাইদের রক্তের ওপর দাঁড়িয়ে ষড়যন্ত্রকারীরা প্রতিবিপ্লবের স্বপ্ন দেখছে। কিন্তু এবার ছাত্র-জনতা তাদের ছেড়ে দেবে না। রাজপথে নামলেই উপযুক্ত জবাব দেয়া হবে তাদের।’ বৃহস্পতিবার (১৫ আগস্ট) পাবনা শহরে গণঅবস্থান ও বিক্ষোভ সমাবেশে বক্তারা এসব কথা বলেন। সকালে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে পাবনার সাধারণ শিক্ষার্থীরা এই কর্মসূচি পালন করে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৯টা থেকে শহরের শহীদ চত্বরে ছাত্রজনতা অবস্থান নেয়। পরে ১২টার দিকে এক বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ডিসি অফিসের সামনে অবস্থান নেন।

বিক্ষোভ কর্মসূচিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ছাড়াও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি, জামায়াতে ইসলামী, ইসলামী আন্দোলনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা গণঅবস্থান ও বিক্ষোভ সমাবেশ অংশগ্রহণ করেন। 

এসব কর্মসূচিতে বক্তারা বলেন, ‘খুনি শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে বিচার করতে হবে। হাসিনাসহ খুনিদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি নিশ্চিত করতে হবে। এখনো রাজপথে শহীদদের রক্তের দাগ শুকায়নি, সেই রাজপথেই ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করতে নামতে চাই। ছাত্র-জনতার শেষ রক্ত বিন্দু দিয়ে তাদের প্রতিহত করবে। এখনো আমাদের মাদের চোখের পানি থামেনি। কিন্তু ফ্যাসিবাদের দোসররা ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্রকারীদের যেখানে পাওয়া যাবে সেখানেই গণধোলাই দেয়া হবে।’

এদিন সকাল ১১টায় কর্মসূচি শুরু হয়ে বেলা ১টার দিকে শেষ হয়। সাধারণ শিক্ষার্থীরা এডওয়ার্ড কলেজের সামনে থেকে মিছিল নিয়ে শহরে প্রবেশ করেন। বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে থেকে অবস্থান কর্মসূচি শেষে শহরে বিক্ষোভ মিছিল বের করে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন   গণঅবস্থান-বিক্ষোভ   প্রতিবিপ্লব   পাবনা   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close