ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

কিশোরগঞ্জে নিরাপত্তায় তৎপর সেনা সদস্যরা
প্রকাশ: বুধবার, ১৪ আগস্ট, ২০২৪, ৩:২২ পিএম  (ভিজিট : ৫৪৪)
কিশোরগঞ্জের হাওরাঞ্চলের বিভিন্ন থানায় শুরু হয়েছে স্বাভাবিক কার্যক্রম। সেনাবাহিনীর সহযোগিতায় পুলিশি কার্যক্রম শুরু হওয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতিও স্বাভাবিক হয়ে আসছে। আতঙ্ক কাটিয়ে স্বাভাবিক জীবনে ফিরছে সাধারণ মানুষ।

কিশোরগঞ্জের মিঠামইন উপজেলা সদরের ঘোড়াউত্রা নদীতে স্পিডবোটে এভাবেই টহল দিচ্ছিলো সেনাবাহিনীর সদস্যরা। টহল থেকে গত সপ্তাহে বিভিন্ন সরকারি -বেসরকারি অফিস থেকে লুটপাট করা মালামাল ফেরত দেয়ার জন্য এলাকাবাসীকে অনুরোধ জানিয়ে চলছে মাংকিঙ।

সেনাবাহিনীর সহায়তায় জেলার হাওর অধ্যুষিত ইটনা, মিঠামইন ও অষ্টগ্রামের থানাগুলোতে ফিরেছে স্বাভাবিক কার্যক্রম। সেনাবাহিনীর সহযোগিতায় পুলিশি কার্যক্রম শুরু হওয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতিও স্বাভাবিক হয়ে আসছে। ভয় ও আতঙ্ক কাটিয়ে মানুষজন ফিরছেন স্বাভাবিক জীবনে। বেড়েছে ব্যবসা-বাণিজ্যসহ নানা কর্মব্যস্ততা। এলাকায় সেনাটহল বাড়ায় স্বাভাবিক হচ্ছেন সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষেরাও।

ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম থানাসহ কয়েকটি মন্দির ও বিভিন্ন হাটবাজার ঘুরে জনজীবনে এমন স্বাভাবিক চিত্রই চোখে পড়েছে। পুলিশ জানায়, সেনাবাহিনীর ১৫ আর ই ব্যাটালিয়নের সদস্যরা স্পিডবোট যোগে হাওর ও নদীতে টহল দিয়ে বেড়াচ্ছে। এ সময় মাইক দিয়ে জনগণকে কোনো ধরণের দাঙ্গা-হাঙামা কিংবা আইন-শৃঙ্খলা বিরোধী কাজে জড়িত না হওয়ার আহ্বান জানাতে দেখা যায় সেনা সদস্যদের। একইসঙ্গে দাঙ্গা-হাঙ্গামাকারীদেরও সতর্ক কারা হয়। মিঠামইন উপজেলা সদরেও বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে গিয়ে সেনাসদস্যরা ব্যবসায়ীদের খোঁজখবর নেন। তাছাড়া কয়েকটি মন্দিরে গিয়ে সংখ্যালঘুু সম্প্রদায়ের লোকজনকেও অভয় দেন তারা। সোনাবাহিনী ও পুলিশ সদস্যরা যৌথভাবে বিভিন্ন মন্দির পরিদর্শন করে হিন্দু সম্প্রদায়ের লোকজনকে সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস দেন। সেনাবাহিনীর সহযোগিতা ও তত্ত্বাবধানে পুলিশি কার্যক্রমে গতি এসেছে বলেও জানান পুলিশ কর্মকর্তারা

অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিনহাযের নেতৃত্বে সেনাবাহিনীর ১৫ আর ই ব্যাটালিয়নের সদস্যরা জেলার মিঠামইন, ইটনা, অষ্টগ্রাম ও করিমগঞ্জের সার্বিক নিরাপত্তা বিধানে কাজ করছে। তাদের সার্বিক সহযোগিতায় হাওরের চারটি থানায় পুলিশের কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবারের মধ্যে জেলার ১৩টি থানায় পুরোপুরি স্বাভাবিক কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন পুলিশ।

পুলিশ জানায়, অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিনহাযের নেতৃত্বে সেনাবাহিনীর ১৫ আর ই ব্যাটালিয়নের সদস্যরা জেলার মিঠামইন, ইটনা, অষ্টগ্রাম ও করিমগঞ্জের সার্বিক নিরাপত্তা বিধানে কাজ করছে। তাদের সার্বিক সহযোগিতায় চার উপজেলার চারটি থানার কার্যক্রম শুরু হয়েছে। রাস্তাঘাট ও নদীপথে টহল জোরদার করা হয়েছে। মন্দিরগুলোর নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।  এসব কাজে স্থানীয় প্রশাসন ও শিক্ষার্থীরাও যুক্ত রয়েছে। পরিস্থিতির উন্নতি হওয়ায় গত কয়েক দিনে ওইসব এলাকায় কোনো ধরণের লুটপাট বা ভাঙচুরের ঘটনা ঘটেনি।

ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম থানায় গিয়ে দেখা গেছে, পুলিশ সদস্যরা কাজ করছেন। সেখানে সেনাসদস্যরাও নিরাপত্তার দায়িত্বে রয়েছেন। স্থানীয় লোকজনও নানা ধরণের অভিযোগ নিয়ে থানায় যাচ্ছে।

মিঠামইন থানার ওসি আহসান হাবিব, ইটনা থানার ওসি জাকির রব্বানি, অষ্টগ্রাম থানার ওসি শফিকুল ইসলাম ও করিমগঞ্জ থানার ওসি  মো. মিজানুর রহমান জানিয়েছেন, তাদের থানার কার্যক্রম স্বাভাবিক রয়েছে। দু-চার জন এখনও যোগ  দিতে পারেনি। তারা বৃহস্পতিবারের মধ্যে চলে আসবেন।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close