ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল
প্রকাশ: রবিবার, ১১ আগস্ট, ২০২৪, ৯:৩৪ পিএম  (ভিজিট : ৩৭৮)
স্বৈরাচার পক্ষাবলম্বনকারী জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার, রেজিস্ট্রার, ভিসির পিএস ও ভিসি সৌমিত শেখরের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (১১ আগস্ট) বিক্ষোভ মিছিলে অংশ নেন অসংখ্য শিক্ষার্থীরা। এ সময় তারা বিভিন্ন স্লোগান দেন- ‘ভুয়া, ভুয়া, তিন দফা দাবি এক ভিসির পদত্যাগ’, ‘এক দফা এক দাবি সৌমিত তুই কবে যাবি, দালাল সৌমিতের গধিতে আগুন জ্বালাও একসাথে’, ‘দিয়েছি তো রক্ত আরও দেবো রক্ত।’

বিক্ষোভ শেষে আন্দোলনকারী সমন্বয়কারীর পারভেজ বলেন, আমরা চাচ্ছি এই স্বৈরাচার ভিসি এই ক্যাম্পাসে আর অবস্থান করবে না। আমরা এই ভিসিকে আর দেখতে চাই না। আমরা চাই এই ভিসি ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ করুক।

আরেক সমন্বয়ক তোফাইল আহমেদ বলেন, এক দফা দাবিতে বুক পেতে আমাদের দেশের গণতন্ত্র পূর্ণ উদ্ধার করা হয়েছে। শেখ হাসিনা জালিম সরকারকে উৎখাত করে আজ দেশের স্বাধীনতা অর্জন করা হয়েছে। ৭১ এর পরে এটা নতুন করে এক স্বাধীনতা অর্জিত হয়েছে। প্রধান বিচারপতি পদত্যাগ করেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি পদত্যাগ করেছে, আমাদের বিশ্ববিদ্যালয়ে স্বৈরাচার সরকারের এজেন্ট ভিসিকেও পদত্যাগ করতে হবে। এরপর স্বৈরাচার সরকারের বাকি এজেন্টদের খোজে খোঁজে আমরা পদত্যাগ করাবো। এই দাবি বাস্তবায়নে আমরা সর্বদায় সচেষ্ট আছি এবং থাকবো।

ছাত্র সমন্বয়ক রাজু শেখ ও শাকিল আহমেদ জানান, শুধু ভিসির পদত্যাগ করলেই চলবে না, সাথে নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, রেজিস্ট্রার ও ভিসির পিএস কেও পদত্যাগ করতে হবে। ভিসি ক্যাম্পাসে আমরা তালা লাগিয়ে দিয়েছি। এই স্বৈরাচার সরকারের এজেন্টদের আমরা কিছুতেই ক্যাম্পাসে ডুকতে দিবো না।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়-ভিসির পদত্যাগ   ত্রিশাল-ময়মনসিংহ  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close