ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

দেশের ৫৯৯ থানার কার্যক্রম শুরু হয়েছে
প্রকাশ: রবিবার, ১১ আগস্ট, ২০২৪, ৯:২১ পিএম আপডেট: ১১.০৮.২০২৪ ১০:০৪ পিএম  (ভিজিট : ১৯৭)
শেখ হাসিনা সরকারের পতনের পরই রাজধানীসহ সারা দেশে চার শতাধিক থানায় হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগ- লুটপাটের ঘটনা ঘটে। এই হামলায় ভেঙে পড়ে থানার সার্বিক কার্যক্রম। কোটা সংস্কার আন্দোলন থেকে শুরু করে সরকার পতন আন্দোলনের মধ্যে পুলিশ ও র‌্যাবের ৪২ জন সদস্য প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম। এছাড়া বহু পুলিশ আহত হয়েছেন। তাদের মধ্যে রাজারবাগ পুলিশ হাসপাতালেই ৫০৭ জন চিকিৎসা নিয়েছেন। এছাড়া হামলায় গুরুতর আহত ২৭ জন পুলিশ সদস্য হাসপাতালে ভর্তি রয়েছেন। যার মধ্যে একজন আইসিইউতে চিকিৎসাধীন। জীবন বাঁচাতে আত্মগোপনে থাকার পর পুলিশের বিভিন্ন ইউনিট ও থানায় ফিরতে শুরু করেছে পুলিশ সদস্যরা। দেশের মোট ৬৩৯টি থানার মধ্যে ৫৯৯টি থানার কার্যক্রম শুরু হয়েছে বলে পুলিশ সদরদপ্তর জানিয়েছে।

রোববার (১১ আগস্ট) দেশের বিভিন্ন থানার কার্যক্রমের এই তথ্য দিয়েছে পুলিশ সদরদফতর। তারা বলছে, রোববার বিকেল ৩টা পর্যন্ত মোট ৫৯৯ থানার কার্যক্রম শুরু হয়েছে। এর মধ্যে, বিভিন্ন মেট্রোপলিটনের ১১০টি থানার মধ্যে ৯৭টি এবং জেলার ৫২৯টি থানার মধ্যে ৫০২টি থানার কার্যক্রম শুরু হয়েছে।

সরকারের পতনের পাঁচ দিন পরও জননিরাপত্তা নিশ্চিত করতে পুনরায় কাজ শুরু করতে পারেনি পুলিশ। বাহিনীটির যেসব সদস্য থানায় যোগ দিয়েছেন, তারা শুধু থানায় ডিউটি করছেন। কিছু থানা কেবল সাধারণ ডায়েরি (জিডি) নিচ্ছে এবং অভ্যন্তরীণ কাজ করছে। বাকি অধিকাংশ থানায় পুলিশ সদস্যরা হাজিরা দিয়ে চলে যাচ্ছেন। রাজধানীর থানাগুলোতে সেনাবাহিনী ও আনসার সদস্যরা নিরাপত্তা দিচ্ছেন। তাছাড়া সারা দেশের থানাগুলোতে সেনাবাহিনী, নৌবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও আনসার সদস্যরা নিরাপত্তা দিচ্ছেন। তাছাড়া সারা দেশে সেনা টহলের মধ্যে দিয়ে ধীরে ধীরে মানুষের মনে স্বস্তি ফিরে আসছে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close