ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

কক্সবাজার সদর থানার কার্যক্রম শুরু
প্রকাশ: শনিবার, ১০ আগস্ট, ২০২৪, ৯:২৯ এএম  (ভিজিট : ২৪৮)
কোটা বিরোধী আন্দোলনে কক্সবাজার সদর মডেল থানা পুলিশের কার্যক্রম শুরু হয়েছে। পুলিশ সদস্যরা কাজে যোগদান করায় সীমিত পরিসরে কক্সবাজার সদর মডেল থানা পুলিশের কার্যক্রম শুরু হয়। থানার নিরাপত্তায় পুলিশের পাশাপাশি কাজ করছেন সেনাবাহিনী ও আনসার সদস্যরা। 

শুক্রবার (৯ আগস্ট) সকাল থেকে কক্সবাজার সদর থানায় কর্মরত পুলিশ সদস্যরা তাদের কাজে যোগদান করতে শুরু করেছেন। 

থানায় পরিষ্কার পরিচ্ছন্নতা, কম্পিউটার স্থাপনসহ কর্মকর্তারা থানার নিজ দায়িত্ব পালন করতে শুরু করেছেন। অচিরেই সকল কিছু কাটিয়ে উঠে পূর্ণাঙ্গভাবে থানার কার্যক্রম শুরুসহ জনগণের সেবাদান কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন থানায় কর্মরতরা।

এদিকে থানার কার্যক্রম শুরু হওয়ায় স্বস্তি ফিরতে শুরু করেছে সাধারণ মানুষসহ ব্যবসায়ীদের মাঝে। কক্সবাজার পর্যটন ব্যবসায়ী আব্দুর রহমান জানান- থানা পুলিশের কার্যক্রম শুরু হওয়া খুব দরকার। পুলিশের কার্যক্রম না থাকায় অপরাধীদের আস্তানায় পরিণত হয়েছে পর্যটন জোন, হোটেল মোটেল এলাকা ও গ্রাম-শহর। সেখানে যে যেমন পারছে চাঁদাবাজি, হুমকি ও টাকা আদায় করছে৷ সাধারণ মানুষ অসহায়ত্বে পড়ে গিয়েছে। পুলিশের চলমান কর্মবিরতি প্রত্যাহার হয়েছে বলে শুনেছি। এবার তাদের দ্রুত থানায় ফেরা দরকার।

কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান- আমার ঊর্ধ্বতন কর্মকর্তা ও অফিসারদের সাথে কথা হচ্ছে। চেষ্টা চলছে দ্রুত সময়ের মধ্যে থানায় ফেরার জন্যে। এখন থানায় যে নাজুম অবস্থা, এসব স্বাভাবিক হতে সময় লাগবে। সদর থানায় শুক্রবার থেকে কার্যক্রম শুরু হয়েছে। ধীরে ধীরে সবকিছু স্বাভাবিক হবে বলে জানান তিনি।

সেনাবাহিনী কর্মকর্তা মো. হাসান তানভীর জানান- শুক্রবার থেকে সদর মডেল থানার কার্যক্রম শুরু হয়েছে। মানুষ এখন থেকে সেবা পাবেন। মানুষের নিরাপত্তা ও চাঁদাবাজি বন্ধে যা যা দরকার আমরা করবো। থানা থেকে লুটকৃত মালামাল ছাত্ররা বিভিন্নভাবে উদ্ধার করে আমাদের কাছে নিয়ে আসছে। আশা করছি আস্তে ধীরে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।

গত ৫ আগস্ট শিক্ষার্থীদের আন্দোলনের মুখে আওয়ামী লীগ সরকার পদত্যাগ করলে নিরাপত্তা শঙ্কায় থানার কার্যক্রম বন্ধ করে দিয়ে নিরাপদে ছিলেন পুলিশ সদস্যরা। সেই সুযোগে দুর্বৃত্তরা কক্সবাজার সদর মডেল থানায় ব্যাপক ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। রাজনৈতিক প্রভাবমুক্ত পুলিশ বাহিনী গঠনসহ সংস্কারের দাবিতে কর্মবিরতি পালন করছিলেন তারা।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close