ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

৫০ শয্যার হাসপাতালে চিকিৎসক ৪ জন, দীর্ঘদিন বন্ধ অপারেশন
প্রকাশ: শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪, ১১:০০ এএম  (ভিজিট : ৩৭৬)
চিকিৎসক সংকটে স্বাস্থ্য সেবা ব্যাহত হচ্ছে ঝালকাঠির নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সার্জারি চিকিৎসক না থাকায় দীর্ঘদিন বন্ধ রয়েছে অপারেশন কার্যক্রম। আধুনিক যন্ত্রপাতিগুলোও নষ্ট হয়ে যাচ্ছে।

১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার জনগণের স্বাস্থ্যসেবায় প্রধান ভরসা নলছিটির উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। কিন্তু চিকিৎসক সংকটে হাসপাতালে মিলছে না কাঙ্ক্ষিত সেবা। সিজারসহ অন্যান্য অপারেশনের জন্য রোগীদের ছুটতে হচ্ছে ব্যয়বহুল খরচে প্রাইভেট ক্লিনিক, ঝালকাঠি সদর হাসপাতাল ও বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। ফলে দূর-দূরান্ত থেকে আসা এসব রোগীরা চরম ভোগান্তির মধ্যে পড়ছেন। 

নলছিটি উপজেলার এটি ৫০ শয্যার হাসপাতাল। এ উপজেলা থেকে জেলা সদরে আসতে নৌপথ ব্যবহার করতে হয়। দিনের বেলা ভোগান্তি নিয়ে রোগী আনা-নেওয়া করা হলেও রাতের বেলায় জেলা সদরে আসার কোনো ব্যবস্থা নেই। নলছিটি থেকে বরিশালের দূরত্ব বেশি হওয়ায় সেখানে যেতেও অনেক খরচ ও সময় লেগে যায়। এতে উপজেলার মানুষ চরম ঝুঁকিতে আছেন।

হাসপাতালে সেবা নিতে আসা একাধিক রোগী ও স্বজনরা জানান, হাসপাতালে চিকিৎসক না থাকায় অনেক সমস্যায় পড়তে হচ্ছে। ক্লিনিক বা বরিশাল হাসপাতালে ছুটতে হচ্ছে। এতে বাড়তি অর্থ খরচ হচ্ছে। তাছাড়া হাসপাতালে দীর্ঘদিন ধরে অপারেশন কার্যক্রম বন্ধ রয়েছে। আমরা দ্রুত এর সমাধান চাই।

নলছিটি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শিউলি পারভীন বলেন, হাসপাতালে সব ধরনের ভালো সেবা আছে। এসব ধরে রাখতে পর্যাপ্ত চিকিৎসক দরকার। আর সবচেয়ে বড় সমস্যা হলো সার্জারি চিকিৎসক না থাকায় অপারেশন কার্যক্রম বন্ধ রয়েছে। মাত্র ৪ জন চিকিৎসক দিয়ে এতগুলো বিভাগ চালানো কষ্টকর। এ থেকেও ৩ জন চলে যাবেন তাহলে খুব সমস্যায় পড়তে হবে। আশাকরি দ্রুত এটার সমাধান হবে।

বিশেষজ্ঞসহ গুরুত্বপূর্ণ চিকিৎসকের শূন্যপথগুলো দ্রুত পূরণ করে চিকিৎসার মানোন্নয়নে গুরুত্ব দিবেন কর্তৃপক্ষ এ প্রত্যাশা উপজেলাবাসীর।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  জনবল সংকট   স্বাস্থ্যসেবা ব্যাহত   ঝালকাঠি-বরিশাল  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close