ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

র‍্যাব পাহারায় সিদ্ধিরগঞ্জ থানা পরিষ্কার করছে শিক্ষার্থীরা
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪, ৫:৩৯ পিএম  (ভিজিট : ২৮৮)
চলতি মাসের ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পদত্যাগের পর সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কার্যালয়ে হামলা চালিয়ে লুটপাট ও ভাঙচুর করে আগুনে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। আজ সেই তছনছ হয়ে থাকা থানা পরিষ্কার করছে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা। এসময় র‍্যাব-১১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা সশরীরে এসে শিক্ষার্থীদের সঙ্গে ঘুরে ঘুরে থানা পরিদর্শন করেছেন। 

বৃহস্পতিবার (৮ আগস্ট) সকাল সাড়ে ১১টা থেকে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এ পরিষ্কার কার্যক্রম শুরু করেছেন।

সরেজমিনে দেখা গেছে, প্রায় ৬৫-৭০ জন স্কুল-কলেজের শিক্ষার্থী দলে দলে তছনছ হয়ে থাকা পুরো থানা প্রাঙ্গণ পরিষ্কারের কাজ করছেন। এতে তাদের সহযোগিতা করছেন র‍্যাব-১১ এর সদস্যরা। শিক্ষার্থীরা নিজ উদ্যোগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী র‍্যাবের পাহারায় এ কার্যক্রম পরিচালনা করছে বলে জানিয়েছেন। তাদের দাবি, সরকারি সম্পদের প্রতি হামলাকারীদের দ্রুত আইনের আওতায় আনতে হবে। 

থানা প্রাঙ্গণ পরিদর্শন শেষে র‍্যাব-১১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা বলেছেন, শিক্ষার্থী নিজ উদ্যোগে একটি ভালো কাজ করছেন। আমরা র‍্যাব-১১ তাদের সহযোগিতায় পাশে আছি। 

হামলা চালিয়ে অস্ত্রসহ মালামাল লুটপাট সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমরা ইতিমধ্যে আমাদের র‍্যাব-১১ এর ফেসবুক পেজে জানিয়ে দিয়েছি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র-জনতার গণ অভ্যুত্থানকালে যে দুর্বৃত্ত এবং সুবিধাবাদী গোষ্ঠী সরকারি এবং রাষ্ট্রীয় স্থাপনায় হামলা এবং লুটপাট চালিয়ে অস্ত্র, গোলাবারুদসহ সরকারি সম্পত্তি লুট করেছে সেসব লুট করা সম্পত্তি স্বেচ্ছায় ফেরত দিলে তার পরিচয় গোপন রাখা হবে এবং কোনরূপ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না। আর যদি তারা স্বেচ্ছায় ফেরত না দেন তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জন সাধারণের জানমালে হামলার ঘটনার তথ্য পেলে র‍্যাবকে সে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বানও জানান তিনি। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  র‍্যাব পাহারা   সিদ্ধিরগঞ্জ থানা   পরিচ্ছনা অভিযান-শিক্ষার্থী  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close