ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভোলার জেলা সুপারকে অবরুদ্ধ করে কারারক্ষীদের বিক্ষোভ
প্রকাশ: বুধবার, ৭ আগস্ট, ২০২৪, ১২:০৩ এএম  (ভিজিট : ৮৯৮)
ভোলা জেলাখানার কারারক্ষীরা জেলা সুপারের অবসারনের দাবিতে তাকে অবরুদ্ধ করে অবস্থান করছে প্রধান কারাফটকে। পরিস্থিতির অবনতি দেখে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসে পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা করে। মঙ্গলবার (৬ আগস্ট) রাত সাড়ে ৯টায় এঘটনা ঘটে। 

কারারক্ষীরা জেলা সুপার দিদারুল আলমকে তার অফিস রুমে অবরুদ্ধ করে রাখে। এসময় তারা বিরুদ্ধে নানান ধরনের স্লোগান দেয় বিক্ষুদ্ধরা। কারারক্ষীরা জেল সুপারের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির আর আথ্যাচার নির্যাতনের কথা তুলে ধরে তার দ্রুত অপসারন দাবি করে। দাবি আদায়ে তারা অবস্থান কর্মসুচি চালিয়ে যাবে এবং জেলা সুপারকে অবরুদ্ধ করে রাখবে।

সহকারী কারারক্ষী মো. মফিজুর রহমান বলেন, এদফা এক দাবি জেল সুপারের পদত্যাগ চাই। 

কারারক্ষী পারভেজ বেপারী বলেন, স্টাফ ম্যানেজারের দ্বায়িত্বে আছি। আমার কাছ থেকে প্রতিমাসে ৪২ থেকে ৪৩ হাজার টাকা প্রতিমাসে নিয়ে থাকে।

কারারক্ষী হযরত আলী ইসলাম বলেন, আমাদের একস্থান থেকে অন্যস্থানে দ্বায়িত্ব পালন করায়। ঐ সময় কোন ঘটনা ঘটলে দায়ভার কে নিবে। 

বাহিরের কেন্টিনের দ্বায়িত্ব থাকা জাহিদুল ইসলাম বলেন, জোর পূর্বক তার কাছ থেকে ২লাখ টাকা নেয়া হয় এবাবে অত্যাচার জুলুম সে সব সময় করে থাকে। আমরা তার অপসারন চাই।

কারাগারে কর্মরত মো. রেজাউল করিম বলেন, এখানে দুর্নীতি ও অনিয়ম হয়েছে। আমাদের একটাই দাবি যতক্ষণ পর্যন্ত এই জেল সুপারকে প্রত্যাহার করা না হবে ততক্ষ পর্যন্ত আমরা অবস্থান কর্মসুচি পালন করবো।

এদিকে খবর পেয়ে রাত পৌনে ১১টায় দ্রুত ঘটনাস্থলে পৌঁছেন অতিরিক্ত জেলা প্রশাসক তামিম আল ইয়ামীন। তিনি তাদের সাথে কথা বলেন শান্ত করার চেস্টা করেন। শেষ খবর পর্যন্ত জেল সুপার অবরুদ্ধ অবস্থায় রয়েছে। তীব্র উত্তেজনা বিরাজ করছে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close