ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চট্টগ্রামে নিখোঁজ এনজিও কর্মীর বস্তাবন্দী মরদেহ উদ্ধার
প্রকাশ: শনিবার, ৩ আগস্ট, ২০২৪, ১২:০০ এএম আপডেট: ০৩.০৮.২০২৪ ৩:৪৪ এএম  (ভিজিট : ২১৯)
চট্টগ্রাম নগরীর অনন্যা আবাসিক এলাকা থেকে ডালিম কুমার দে (৫০) নামে এক এনজিও কর্মীর বস্তাবন্দী মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২ আগস্ট) রাতে মরদেহ উদ্ধার করা হয়। তিনি চট্টগ্রামের এনজিও ‘ঘাসফুল’ এর মাঠ কর্মকর্তা হিসাবে কর্মরত ছিলেন। কিস্তি আদায় করতে গিয়ে পাঁচদিন আগে নিখোঁজ হয়েছিলেন তিনি।

মরদেহ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠনো হয়েছে। ধারণা করা হচ্ছে তাকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে।

নগরীর চান্দগাঁও থানার ওসি জাহেদুল কবীর মরদেহ উদ্ধারের তথ্য নিশ্চিত করে সময়ের আলোকে বলেন, ডালিম কুমার ঘাসফুল নামে একটি এনজিওতে কাজ করেন। তার পোশাকের পকেট থেকে একটি পরিচয়পত্র পেয়েছি। পরিচয় পত্র দেখে তার সম্পর্কে কিছুটা তথ্য পেয়েছি। পরে আমরা জানতে পেরেছি গত ২৯ জুলাই অফিস থেকে মাঠ পর্যায়ের কাজে বের হওয়ার পর থেকে তিনি নিখোঁজ হন। তার খোঁজ পেতে স্ত্রী বাকলিয়া থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। 

প্রাথমিক তদন্তে ঘটনার কারণ সম্পর্কে তিনি বলেন, আমাদের ধারণা তাকে হত্যা করা হয়েছে। এ ব্যাপারে তার পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। তবে
এখনো কাউকে গ্রেফতার করা যায়নি।

ঘাসফুল এনজিও’র ব্যবস্থাপক (প্রশাসন) এস এম মামুনুর রশিদ সময়ের আলোকে বলেন, ২৯ জুলাই ঘাসফুল এনজিও’র কিস্তি আদায় করতে সকাল ৮টার পর তিনি নগরীর বাকলিয়া এলাকায় যান। কিস্তি আদায় করে তিনি ঘাসফুলের বহদ্দারহাট শাখায় পৌছার কথা ছিল বিকালেই। বহদ্দারহাট শাখার ম্যানেজার দুপুর ২টার পর থেকে তার সাথে যোগাযোগ করতে পারছিলেননা। তার মোবাইল ফোন বন্ধ হয়ে যায়। এরপর আমরা নগরীর চান্দগাঁও থানায় সাধারণ ডায়েরি করতে যায়। কিন্তু পুলিশ ডায়েরি করেনি।

তিনি বলেন, একদিন পর ৩০ জুলাই ডায়েরি করা হয়। শুক্রবার মরদেহ পাওয়ার পর আমরা থানায় গিয়ে মামলা দায়েরের প্রক্রিয়া শুরু করি। তার ভাইপো অন্তু দে বাদী হয়ে মামলা করেছেন। এক মেয়ে এক ছেলের জনক ডালিম কুমার দে পটিয়া উপজেলার দক্ষিণ ভূর্ষি এলাকার বাসিন্দা। তিনি ঘাসফুলের বহদ্দারহাট শাখার মাঠ কর্মী হিসাবে কর্মরত ছিলেন। পটিয়া থেকে নিয়মিত আসা যাওয়া করে অফিস করতেন বহদ্দারহাট শাখা অফিসে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close