ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাক বিকল, ৩০ কিলোমিটার যানজট
প্রকাশ: বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪, ৬:৪১ পিএম  (ভিজিট : ৩১৬)
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি-মেঘনা-গোমতী সেতুর টোল প্লাজা থেকে চান্দিনা উপজেলার মাধাইয়া পর্যন্ত দীর্ঘ প্রায় ৩০ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সেতুর টোল প্লাজা ও উপজেলার ইলিয়টগঞ্জে দুইটি ট্রাক বিকল হয়ে যাওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়।     
বৃহস্পতিবার (১ আগস্ট) ভোর ৪টা থেকেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এই যানজট সৃষ্টি হয়। যানজটের ফলে এ সময় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা। ভোর ৪টা থেকে সকাল ১০টা পর্যন্ত এ যানজটে ঢাকাগামী যাত্রাবাহী বাস, প্রাইভেটকার ও চট্টগ্রামগামী পণ্যবাহী কাভার্ডভ্যান ও ট্রাক আটকে যাওয়ায় সঠিক সময় বন্দরে পৌঁছাতে পারেনি বলে চালকদের অভিযোগ।

দাউদকান্দি ও ইলিয়টগঞ্জ হাইওয়ে থানার সূত্রে জানা যায়, বুধবার (৩১ জুলাই) দিবাগত রাত ৩ টার দিকে পণ্যবাহী একটি ট্রাক দাউদকান্দি টোল প্লাজা এলাকায় পৌঁছানোর পর এক্সেল ভেঙে বিকল হয়ে পড়ে। এতে সড়কের চট্টগ্রামগামী লেনে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে রেকার এনে ট্রাকটি সরিয়ে নিলে আধা ঘণ্টা পর যানবাহন চলাচল শুরু হয়।  
  
এদিকে বৃহস্পতিবার (১ আগস্ট) ভোর ৪টার দিকে মহাসড়কের দাউদকান্দির ইলিয়টগঞ্জে কুমিল্লাগামী একটি ট্রাকের চাকা ফেটে মহাসড়কের মাঝপথে উল্টে যায়। এতে মহাসড়কে চট্টগ্রামমুখী লেনে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ইলিয়টগঞ্জ হাইওয়ে থানা পুলিশ রেকার এনে ট্রাকটি অন্যত্র সরিয়ে নেয়। পরে যানবাহন চলাচল শুরু হয়। তবে অনেক যানবাহন উল্টো পথে দ্রুত যাওয়ার চেষ্টা করে। ফলে উভয় দিকের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এর ফলে দাউদকান্দি-মেঘনা-গোমতী সেতুর টোল প্লাজা থেকে চান্দিনা উপজেলার মাধাইয়া পর্যন্ত দীর্ঘ ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। 

চট্টগ্রাম থেকে আসা ঢাকাগামী শ্যামলী পরিবহনের যাত্রী মামুন সকাল ৭টায় দাউদকান্দির শহীদনগর এলাকায় যানজটে আটকে ছিলেন। তিনি বলেন, ‘জরুরি কাজ থাকায় গতকাল রাতে ঢাকায় রওনা দিয়েছি। ভোর পৌনে ৫টায় মহাসড়কের চান্দিনা পালকী সিনেমা হলের সামনে এসে যানজটে আটকা পড়ি। দাউদকান্দির শহীদনগর পর্যন্ত সাড়ে ৩ ঘণ্টা সময় লেগেছে। ঢাকায় পৌঁছাতে যে কত সময় লাগবে!’

ঢাকা থেকে চট্টগ্রামগামী পণ্যবাহী ট্রাকের চালক রমজান মহাসড়কের দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ডে যানজটে আটকে ছিলেন। সকাল সাড়ে ৮ টায় তিনি জানান, মহাসড়কের দাউদকান্দি টোল প্লাজা থেকে গৌরীপুর পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার অতিক্রম করতে তার দুই ঘণ্টার বেশি সময় লেগেছে।

ইলিয়টগঞ্জ হাইওয়ে থানার ওসি মো. মঞ্জুর আলম বলেন, একটি পণ্যবাহী ট্রাকের চাকা ফেটে মহাসড়কের মাঝপথে উল্টে যায়। ফলে উভয় দিকের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে কুমিল্লা থেকে রেকার এনে দুর্ঘটনা কবলিত গাড়িটি উদ্ধার করে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়েছে।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি মো. শাহিনুর ইসলাম সময়ের আলোকে বলেন, ব্যস্ততম মহাসড়কে দুর্ঘটনা, অন্যদিকে পণ্যবাহী অতিরিক্ত গাড়ির চাপ থাকায় যানজটের সৃষ্টি হয়েছিল। বৃহস্পতিবার দুপুরের পর মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক-দীর্ঘ যানজট   ট্রাক বিকল   দাউদকান্দি-কুমিল্লা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close