ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

রূপগঞ্জে পুলিশ ফাঁড়ির সামনে গণডাকাতি, টাকা ও মালামাল লুট
প্রকাশ: বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪, ৫:১০ পিএম  (ভিজিট : ১৯৬)
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুলিশ ফাঁড়ির সামনে বিভিন্ন যাত্রীবাহী গাড়িতে গণডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদল যাত্রীদের সঙ্গে থাকা নগদ টাকা ও মোবাইল সেটসহ মালামাল লুটে নিয়েছে। বুধবার (৩১ জুলাই) মধ্যে রাতে কাঞ্চন বাজার এলাকার কাঞ্চন পুলিশ ফাঁড়ির সামনে এ গণডাকাতির ঘটনা ঘটে। গণডাকাতির ঘটনা ছড়িয়ে পড়ায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

ডাকাতের কবলে পড়া সবুজ জানান, তিনি পাবনা জেলার ইস্বরদী থানার দাসুরিয়া গ্রামের হোসেন আলীর ছেলে। বর্তমানে তিনি রূপগঞ্জ উপজেলার হাটাবো এলাকার পারটেক্স পেপার মিলের অপারেটর হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বুধবার রাত সাড়ে ১১টার দিকে পাবনার নিজ বাড়ি থেকে স্ত্রী ও সন্তানকে নিয়ে একটি প্রাইভেটকার যোগে কর্মস্থলে ফেরার পথে এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক হয়ে কাঞ্চন বাজার এলাকার কাঞ্চন পুলিশ ফাঁড়ির সামনের মোড়ে পৌঁছামাত্র একটি পিকআপ ভ্যান যোগে ১৫ থেকে ২০ জনের একদল ডাকাত গতিরোধ করে। এসময় প্রাইভেটকারের চালক হেকমত আলীকে অস্ত্রের মুখে জিম্মি করে সঙ্গে থাকা মোবাইল সেট লুটে নেয়। পরে সবুজ বিশ্বাসের সঙ্গে থাকা ৫ হাজার টাকা লুটে নেয়। পরে অপর একটি কালো মাইক্রোবাস গতিরোধ করে ডাকাতদল। ওই মাইক্রোবাসে এক জন শিশুকে টেনে হেচরে নামিয়ে নেয় ডাকাতরা। পরে শিশুর পরিবারের লোকজন শিশুকে ডাকাতদের কাছ থেকে উদ্ধার করতে গিয়ে পিছু ছুটে।

আলী আহাম্মেদ নামের এক প্রবাসী জানান, তার বাড়ি কুমিল্লা জেলার হোমনা থানার পাটুরিয়া এলাকায়। তিনি একজন সৌদি প্রবাসী। কুমিল্লায় যেতে হলে এয়ারপোর্ট থেকে ৩০০ ফুট হয়ে এশিয়ান হাইওয়ে বাইপাস সড়ক যোগে কুমিল্লা যেতে হয়। একটি মাইক্রোবাস যোগে কাঞ্চন টোলপ্লাজা থেকে প্রচণ্ড যানজট থেকে বিকল্প পথ হিসেবে কাঞ্চন বাজার এলাকা দিয়ে যাচ্ছিলেন তিনি। কাঞ্চন পুলিশ ফাঁড়ি সংলগ্ন সাইনলাইট সিনেমা হলের সামনে পৌঁছুলে একদল ডাকাত তাদের গাড়িটি গতিরোধ করে অস্ত্রের মুখে জিম্মি করে মোবাইল সেট ও নগদ প্রায় ২০ হাজার টাকা লুটে নেয়। এ বিষয়ে বাড়াবাড়ি না করে চোখ বুঝে বাড়িতে চলে যেতে হুমকি দিয়ে দেয় ডাকাতদল। এ ভাবে অন্তত ৮ থেকে ১০টি যাত্রীবাহী গাড়িতে ডাকাতির ঘটনা ঘটিয়েছে ডাকাতদল।

স্থানীয় এলাকাবাসী জানান, এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক যোগে বিভিন্ন জেলার হাজার হাজার যানবাহন চলাচল করছে। এছাড়া প্রতিদিন এয়ারপোর্ট থেকে শতশত প্রবাসী যাত্রী এ সড়কটি ব্যবহার করেন। এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক প্রশস্তকরণ কাজ চলমান থাকায় প্রতিনিয়ত যানজট লেগে থাকছে। আর এ যানজটের ফলে যাত্রীরা কাঞ্চন বাজার সড়ক হয়ে কালাদি-রূপসী সড়কটি ব্যবহার করেন। আর এ সুযোগে কাঞ্চন বাজার সড়ক হয়ে কালাদি-রূপসী সড়কে চলাচলরত যাত্রীদের কাছ থেকে ডাকাতদল মারধর করে সব কিছু লুটে নিচ্ছে। 

এদিকে, কাঞ্চন পুলিশ ফাঁড়ির ইনচার্জ রেজাউল করিম যোগদানের পর থেকে এলাকায় একের পর এক চুরি, ছিনতাই, ডাকাতি, হত্যাসহ অপরাধের মতো ঘটনা ঘটে। এ ব্যাপারে তিনি করিম বলেন, ‘দেশে চলমান পরিস্থিতির কারণে গত ১৭ জুলাই থেকে আমি নারায়ণগঞ্জ শহরে অবস্থান করছি। এ ব্যাপারে আমি কিছু জানি না।’ আপনি কাঞ্চন ফাঁড়িতে যোগদানের পর অপরাধ বেড়ে গেছে এ ব্যাপারে জানতে চাইলে বলেন, ‘আমার বিরুদ্ধে অভিযোগ সম্পূর্ণ মিথ্যা’।

এ বিষয়ে ‘গ’ সার্কেলের সহকারী পুলিশ সুপার হাবিবুর রহমান বলেন, দেশের চলমান পরিস্থিতির কারণে সকল ফাঁড়ির পুলিশ রূপগঞ্জ থানায় এনে রাখা হয়েছে। সেই সুযোগ নিয়ে বিভিন্ন স্থানে অপরাধীরা বিভিন্ন অপরাধ সংঘটিত করছে। আজ থেকে সড়কে নিয়মিত টহল দেওয়া হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  গণডাকাতি   টাকা-মালামাল লুট   রূপগঞ্জ-নারায়ণগঞ্জ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close