ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভারতীয় মেয়ে বাংলাদেশে আটক
প্রকাশ: বুধবার, ৩১ জুলাই, ২০২৪, ১:১৮ পিএম  (ভিজিট : ৮৬৬)
পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সানজিদা রুমা (২০) নামে এক ভারতীয় তরুণীকে আটক করেছে স্থানীয়রা।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে উপজেলার ভজনপুর ইউনিয়নের বামনপাড়া এলাকা থেকে গ্রাম পুলিশের মাধ্যমে ওই ভারতীয় তরুণীকে আটক করা হয়।

দিনের বেলাতে কালো রঙের বোরখা পড়ে মহাসড়কে বিচ্ছিন্নভাবে হাঁটতে দেখে, চলাফেরায় ভিন্নতা থাকায় স্থানীয়দের সন্দেহ হয়। তার সঙ্গে স্থানীয়রা কথা বললে আজগুবি ও হিন্দি ভাষায় কথা বলতে থাকেন। পরে ভজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে খবর দেওয়া হয়। ওই ভারতীয় তরুণীকে নেওয়া হয় ইউনিয়ন পরিষদ ভবনে। পরে ভজনপুরের এক ইউপি সদস্য বিজিবির তেঁতুলিয়া বিওপি কোম্পানি কমান্ডারকে জানালে তাকে আটক করে তেঁতুলিয়া মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। জনা যায় ওই তরুণী ভারতীয় মুম্বাই থেকে এসেছেন।

বিজিবি জানায়, ভজনপুর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশের সদস্যরা ওই তরুণীকে ধরে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে বিজিবিকে খবর দেন। খবর পেয়ে বিজিবির সদস্য ও ইউপি সদস্যরা ওই তরুণীর পরিচয় জানতে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান তার নাম সানজিদা রুমা। তার বাড়ি ভারতের মুম্বাইয়ের বান্দ্রায়। তার বাবার নাম সেল্লু। তিনি একজন অভিনেতা। তিনি মুসলিম। আর মা হিন্দু। তার মায়ের নাম শান্তি। তার নানির বাড়ি পঞ্চগড়। কিন্তু তার নানির বাড়ি পঞ্চগড়ে কোথায় তিনি নিজেও জানে না। তার মোবাইল নম্বর, ফেসবুক আইডি কিংবা তার পরিবারের মোবাইল নম্বর জানতে চাওয়া হলে তিনি জানান, তার বাবা তাকে মোবাইল চালাতে দেন না। তার বাবারও মোবাইল নেই। তার কোনো বন্ধুর নম্বরও তার জানা নেই। বান্দ্রা থেকে তিনি গাড়ীতে শিলিগুড়ি আসেন। পরে পঞ্চগড় আসেন। কিন্তু পঞ্চগড় যে বাংলাদেশে এটি তিনি জানেন না। তিনি যে সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন সেখানে কোনো কাঁটাতারের বেড়া নেই। তার কথাবার্তায় অসংলগ্নতা দেখা যায়। এক সময় তিনি বলেন, মুক্তা নামের এক বন্ধু তাকে দুই নদীর মাঝখানের সেতুতে আসতে বলে। তাই তিনি এসেছেন।

বিজিবি জানায়, মেয়েটি মানসিক ভারসাম্যহীন নয়। কিন্তু তিনি তার ঠিকানা ভালো করে বলতে পারেননি। তাই থানায় সোপর্দ করা হয়েছে। তেঁতুলিয়া মডেল থানা পুলিশের ওসি (তদন্ত) আরমান আলী জানান, বিকেলে বিজিবি এক তরুণীকে থানায় নিয়ে এসেছে। তিনি থানা হেফাজতে রয়েছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার বর্ণনা অনুযায়ী তিনি ভারতীয় বলে মনে হচ্ছে। এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় মামলা হবে।

পঞ্চগড় ১৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল জিয়াউল হক বলেন, দুপুরে ভজনপুরে স্থানীয়রা ওই মেয়েটিকে আটক করে বিজিবিকে খবর দেন। খবর পেয়ে বিজিবি তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। এ ঘটনায় বাংলাদেশে অনুপ্রবেশের অপরাধে ওই মেয়ের বিরুদ্ধে তেঁতুলিয়া মডেল থানায় মামলার হয়েছে। 


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close