ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গজারিয়ায় নৌপথে চাঁদাবাজিকালে আটক ২
প্রকাশ: সোমবার, ২৯ জুলাই, ২০২৪, ৮:২৯ এএম  (ভিজিট : ৫৭৬)
মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনার শাখা নদীতে চাঁদাবাজিকালে দুই চাঁদাবাজকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলো নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মুদারকান্দী গ্রামের নূর নবীর ছেলে রিফাত মিয়া (২৯) ও একই উপজেলার শুনপাড়া গ্রামের আনোয়ার হোসেনের ছেলে রাহাত (২৬)।

ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, রোববার (২৮ জুলাই) দুপুরে মেঘনা নদীর গজারিয়া উপজেলাধীন এলাকায় নদীতে চলাচলকারী নৌযান থেকে চাঁদা তুলেছিল দুইজন যুবক। তারা মূল নদী ছেড়ে ট্রলার নিয়ে শাখা নদীতে প্রবেশ করে নৌযান থেকে চাঁদা তুলতে গেলে স্থানীয়রা তাদের আটক করে পুলিশে সোপর্দ করে করে। পরবর্তীতে গজারিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা এসে তাদের আটক করে থানায় নিয়ে আসে।

বিষয়টি সম্পর্কে গজারিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মহিদুল ইসলাম বলেন, স্থানীয়রা তাদের আটকে রেখে আমাদের খবর দিলে আমরা তাদের উদ্ধার করি। প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া যাওয়ায় আমরা তাদের থানায় নিয়ে আসি।

তবে মেঘনা নদীর এই অংশের শুল্ক পয়েন্টের ইজারাদার জাকির হোসেন বলেন, আমি গজারিয়া লঞ্চ ঘাট থেকে নারায়ণগঞ্জের বৈদ্দার বাজার লঞ্চঘাট পর্যন্ত জায়গার টোল আদায়ের ইজারা পেয়েছি। মাঝখান দিয়ে মেঘনা ঘাট এলাকা এবং আরো কয়েকটি পয়েন্ট অন্য কয়েকজন ইজারা পেয়েছে তবে বেশিরভাগ অংশই আমার। আমি নদীতে বার্থিং ও মুড়িং করা নৌযান এবং নদীর এ অংশ দিয়ে মালামাল উঠানো নামানো হলে টোল আদায় করতে পারি। আমরা মূল নদীতে বার্থিং ও মুড়িং করা নৌযান থেকে টোল আদায় করছিলাম। সেখান থেকে আমার দুজন লোক মেঘনার শাখা নদী দিয়ে হোসেন্দীর দিকে আসার সময় পুলিশ তাদের আটক করে। আমরা নদীর ওই অংশে কোন নৌযান থেকে টোল আদায় করি নাই।

বিষয়টি সম্পর্কে বাজারে থানার অফিসার ইনচার্জ মোঃ রাজিব খান বলেন, নদীতে চাঁদাবাজির ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এ বিষয়ে গজারিয়া থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করা হবে।


সময়ের আলো/এএ/




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close