ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

১১৪ রানের জয়ে সেমিতে টাইগ্রেসরা
প্রকাশ: বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৭:০৬ পিএম  (ভিজিট : ২২০)
নারী এশিয়া কাপে হারের বৃত্ত ভেঙে টানা দুই জয়ে সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা। আসরের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হার। এরপর দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডকে হারিয়ে কক্ষপথে ফেরে টাইগ্রেসরা। আর গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মালয়েশিয়াকে ১১৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সেমিতে লাল-সবুজ জার্সিধারীরা। 

বড় এই জয়ে নেট রান রেট বেড়ে যাওয়ায় নিশ্চিত হয়েছে আজ রাতে শ্রীলঙ্কা-থাইল্যান্ড ম্যাচের ফল যাই হোক না কেন, বাংলাদেশ ‘বি’ গ্রুপে সেরা দুইয়ে থাকছেই। থাইরা লঙ্কানদের অবিশ্বাস্যরকম বড় ব্যবধানে হারিয়ে দিলে বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়নও হয়ে যেতে পারে। গ্রুপ রানার্সআপ হলে বাংলাদেশ সেমিফাইনালে খেলবে ভারতের বিপক্ষে।

বুধবার (২৪ জুলাই) শ্রীলঙ্কার ডাম্বুলায় আগে ব্যাট করে মুর্শিদা খাতুন (৮০) ও অধিনায়ক নিগার সুলতানার (৬২) ফিফটিতে বাংলাদেশ ২ উইকেটে ১৯১ রান করে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। এর আগে ২০১৯ সালে মালদ্বীপের বিপক্ষে ২ উইকেটে ২৫৫ রান করেছিল বাংলাদেশ।

রান তাড়ায় মালয়েশিয়ার মেয়েরা বেশি দূর যেতে পারেননি। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৭৭ রান করেছে দলটি। ১১৪ রানের জয়ে রান রেটে (‍+১.৯৭১) থাইল্যান্ডকে (‍+০.০৯৮) ছাড়িয়ে গেলেন নিগাররা।

টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার দিলারা ও মুরশিদা। প্রথম উইকেট হিসেবে দিলারার বিদায়ের আগেই  মাত্র ৭.৪ ওভারেই বাংলাদেশের স্কোরকার্ডে ৬৫ রান জমা হয়। ২০ বলে ৪ চার ও ১ ছয়ে ৩৩ রান করে সাজঘরে ফেরেন দিলারা। দ্বিতীয় উইকেট জুটিতেও তাণ্ডব চলমান থাকে। মুরশিদার সঙ্গে জ্যোতিই ঝড় তোলেন। ১৭তম ওভারের শেষ বলে মুরশিদার বিদায়ের আগে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ১৫৪ রান। মাত্র ৫৯ বলে ১০ চার ও ১ ছয়ে ৮০ রান করেন মুরশিদা।

এদিন অর্ধশতকের দেখা পান অধিনায়ক জ্যোতিও। শেষের দিকে রীতিমতো ব্যাটে সাইক্লোন তোলেন তিনি। মাত্র ৩৭ বলে ৫ চার ও ২ ছয়ে ৬২ রান করে অপরাজিত থাকেন তিনি। রুমানা ৪ বলে ৬ রান করে তাকে সঙ্গ দেন।

মালয়েশিয়ার পক্ষে দুটি করে উইকেট শিকার করেন এলসা হান্টার ও মাহিরা ইজ্জাতি।

৯১ রানের জবাবে খেলতে নেমে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে একদমই সুবিধা করতে পারেনি মালেশিয়ার মেয়েরা। দলটির পক্ষে ৪ চারে ২৩ বলে সর্বোচ্চ ২০ রান করেন ইলশা হান্টার। ২৫ বলে দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান আসে ইজ্জাতি ঈসমাইলের ব্যাটে। এ দুজনের বাইরে আর একজনই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি। ২৫ বলে ১১ রান করেন ওয়ান জুলিয়া। শেষ পর্যন্ত ২০ ওভার খেলে ৮ উইকেটে ৭৭ রানে থামে মালয়েশিয়ার ইনিংস।

বাংলাদেশের হয়ে ৪ ওভারে ১৪ রান খরচ করে দুই উইকেট নেন নাহিদা আক্তার। এছাড়া একটি করে উইকেট পান জাহানারা আলম, সাবিকুন নাহার জেসমিন, রাবেয়া খান, রিতু মণি ও স্বর্ণা আক্তার।  

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  নারী এশিয়া কাপ   বাংলাদেশ নারী ক্রিকেট দল   বাংলাদেশের জয়  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close