ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

স্বাভাবিক হচ্ছে নরসিংদীর পরিস্থিতি, কারাগার পরিদর্শনে সেনাপ্রধান
প্রকাশ: বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৪:৪৮ পিএম  (ভিজিট : ৩২৪)
সেনাবাহিনী, বিজিবি-পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় ক্রমেই স্বাভাবিক হচ্ছে নরসিংদীর পরিস্থিতি। সড়ক-মহাসড়কে সাধারণ মানুষের পাশাপাশি বাড়ছে গণ পরিবহন। বুধবার (২৪ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল করায় শহরের দোকানপাটেও দেখা গেছে কর্মজীবী মানুষের আনাগোনা। নির্দেশ অনুযায়ী খোলা রয়েছে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান। 

দুর্বৃত্তদের হামলায় ভাঙচুর-অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত নরসিংদী জেলা কারাগার পরিদর্শন করেছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার উজ জামান। বুধবার (২৪ জুলাই) দুপুরে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। তবে কারাগার পরদর্শন শেষে সাংবাদিকদের সাথে কোন আলোচনায় অংশ নেননি তিনি।

এদিকে গত ১৯ জুলাই কারাগারে হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগ এবং লুটপাটের ঘটনায় পৃথক চারটি মামলা দায়েরের পাশাপাশি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, কারা কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসন কর্তৃক পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতিমধ্যেই দায়িত্বে অবহেলার অভিযোগে সাময়িক বহিষ্কার করা হয়েছে জেল সুপার আবুল কালাম আজাদ এবং জেলার কামরুল ইসলামকে।

গত দুইদিনে নরসিংদী জেলা আইনজীবী সমিতির কার্যালয় এবং নরসিংদীর বিভিন্ন উপজেলার ৭টি থানায় মোট ৩৩১ জন পলাতক আসামি আত্মসমর্পণ করেছে। পাশাপাশি পুলিশ প্রশাসনের তৎপরতায় লুট হওয়া ৮৫ অস্ত্রর মধ্যে উদ্ধার করা হয়েছে ৩৯টি আগ্নেয়াস্ত্র। দ্রুত সময়ের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হবে বলে প্রত্যাশা প্রশাসনসহ স্থানীয়দের। 

নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম বলেন, সেনাবাহিনী, বিজিবি-পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় ক্রমেই স্বাভাবিক হচ্ছে নরসিংদীর পরিস্থিতি। বাইরে মানুষের চলাচল স্বাভাবিক হচ্ছে। 

আসামিরা একে একে আত্মসমর্পণ করছে। বাকিদের ধরা হবে। ৩৩১ জন পলাতক আসামির আত্মসমর্পণ লুট হওয়া ৮৫টির মধ্যে উদ্ধার করা হয়েছে ৩৯টি আগ্নেয়াস্ত্র।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  দুর্বৃত্তদের হামলা   ভাঙচুর-অগ্নিকাণ্ড   নরসিংদী জেলা কারাগার   কয়েদি পলাতক  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close