ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসায় যা দরকার সবই করা হবে: স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ: শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ৭:৩৮ পিএম  (ভিজিট : ২২৪)
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ে যে সব সমস্যা আছে তা রাতারাতি সমাধান করা সম্ভব নয়। এর জন্য কাজ করছে স্বাস্থ্য বিভাগ। দেশের প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা সেবার জন্য যা যা করা দরকার তা সবই করা হবে।

শনিবার (১৩ জুলাই) দুপুরে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ২০ শয্যা বিশিষ্ট ডায়াবেটিস হাসপাতাল উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

চিকিৎসা ব্যবস্থা এবং চিকিৎসকদের নিয়ে তিনি বলেন, আমাদের স্থানীয় পর্যায়ের চিকিৎসা ব্যবস্থার আগে উন্নয়ন করতে হবে। দেশের প্রত্যন্ত এলাকা গুলিতেও যদি আমরা উন্নত চিকিৎসা নিশ্চিত করতে পারি তাহলে সারাদেশ থেকে মানুষ চিকিৎসা নিতে ঢাকামুখী হবে না আর ঢাকার সাহেবরা বিদেশ মুখী হবে না। আমাদের চিকিৎসকদের মান অন্যান্য উন্নত দেশের চিকিৎসকদের চেয়ে কোন অংশে কম না। শুধু আমাদের চিকিৎসার মান ও যন্ত্রপাতির উন্নয়ন করে চিকিৎসা সেবা দিয়ে যেতে হবে। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের চিকিৎসকদের একটা বিষয় মাথায় রাখতে হবে যে, কাগজে কলমে ভুল হলে তা সংশোধন করা সম্ভব। কিন্তু ভুল চিকিৎসা দিলে তা সংশোধন করা সম্ভব হয় না। আমরা দেশের প্রান্তিক এলাকার সাধারণ মানুষের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে না পারলে দেশের স্বাস্থ্য বিভাগের উন্নতি করতে পারবো না।

এ সময় ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য হাফিজউদ্দীন আহম্মেদ, অধ্যাপক ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি ডা. এ কে আজাদ, জেলা প্রশাসক মাহাবুর রহমান, পীরগঞ্জ ডায়াবেটিস হাসপাতালের পরিচালক ফয়জুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সরকারি ও বেসকারি উদ্যোগে ২০ শয্যা বিশিষ্ট পীরগঞ্জ ডায়াবেটিক হাসপাতালের নির্মাণ কাজে ব্যয় হয়েছে ১০ কোটি ২৫ লাখ ৪৬ হাজার টাকা।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  স্বাস্থ্যমন্ত্রী-ডা. সামন্ত লাল সেন   ঠাকুরগাঁও সফর  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close