ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বান্দরবানে কেএনএফের আরও ৫ জন কারাগারে
প্রকাশ: শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ৮:১৮ পিএম  (ভিজিট : ২০৬)
বান্দরবানের সদর উপজেলায় যৌথ বাহিনীর সাঁড়াশি অভিযানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)-এর আরও সন্দেহভাজন ৫ জন'কে কারাগারে পাঠিয়েছে আদালত।

শুক্রবার (১২ জুলাই) বিকেলে গ্রেফতারকৃত ৫ জন আসামিকে বান্দরবান চীফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে বিচারক মোহাম্মদ নাজমুল হোছাইন তাদের কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন।

আসামিরা হলেন- সং লিয়ান বম (২৫), লালহিম সাং বম (৩৭), লালচন সাং বম (৪৮), লাল পিয়ান সাং বম (৩৬), লাল সিয়াম থাং বম (৩৮)। তারা সকলই রুমা উপজেলার লাইরুনপি পাড়ার বাসিন্দা।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, গতকাল বৃস্পতিবার  রুমা উপজেলার লাইরুনপি পাড়া এলাকায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ৫ সহযোগীকে গ্রেফতারের পর আজ আদালতে হাজির করা হলে আদালতের বিচারক অভিযোগ শুনে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

আদালতের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) প্রিয়াল পালিত ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কেএনএফের রুমায় ব্যাংক ডাকাতি-অস্ত্র লুটের মামলায় গ্রেফতার ৫ জনকে আদালত জেল হাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেছেন। 

উল্লেখ্য, যে চলতি বছরে গত ২ এপ্রিল রাতে বান্দরবানের রুমা সোনালী ব্যাংকে এবং পরে ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। এই ঘটনার পরে আসামিদের ধরতে বান্দরবানে শুরু হয় যৌথবাহিনীর অভিযান আর এই অভিযানে র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারের সাথে সাথে অংশ নিচ্ছে সেনাবাহিনীর সদস্যরা। 

এদিকে ঘটনার পর বান্দরবানের রুমা থানায় ১৩টি, থানচি থানায় ৪টি, বান্দরবান সদর থানায় ১টি এবং রোয়াংছড়ি থানায় ৩টিসহ সর্বমোট ২১টি মামলা দায়ের হয় আর চলমান এই অভিযানে এ পর্যন্ত কেএনএফের নারীসহ ১১৬ জন সদস্য ও সহযোগীকে গ্রেফতার করে যৌথবাহিনী।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close