ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভারতে প্রবেশের চেষ্টা, বাংলাদেশির হাত ভাঙল বিএসএফ
প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ৮:০৯ পিএম  (ভিজিট : ২৬৬)
পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের বিরুদ্ধে কিরণ (৪৫) নামে এক হিজরা সম্প্রদায়ের সদস্যকে মারধর করে হাত ভেঙে দেয়ার অভিযোগ উঠেছে। 

এরআগে, সোমবার (৮ জুলাই) সকালে আহত কিরণকে বিজিবির মাধ্যমে উপজেলা প্রশাসন ও পুলিশ উদ্ধার করে প্রথমে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে দুপুরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। তবে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছেন। আহত কিরণ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে। 

জানা গেছে, দেশের বিভিন্ন এলাকা থেকে আসা ১১ জনের হিজরার একটি দলের সাথে গত রোববার রাতের আঁধারে কিরণও কাজের খোঁজে বাংলাবান্ধা সীমান্ত এলাকা দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করেছিলেন। এসময় অন্যরা পালাতে সক্ষম হলেও বিএসএফের হাতে ধরা পড়ে কিরণ। এসময় ভারতের অভ্যন্তরে তাকে মারধর করে হাত ভেঙে দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে ফেলে দেয় বিএসএফ। 

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. রহিমুল ইসলাম বলেন, ওই ব্যক্তিতে তেঁতুলিয়া থেকে সকালে পঞ্চগড়ে রেফার করা হয়েছে। তার হাত মুখসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতে চিহ্ন রয়েছে। তার হাতে ফ্যাকচার হতে পারে। উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুরে রেফার করা হয়েছে। 

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জিয়াউল হক বলেন, ওই ব্যক্তি অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করার চেষ্টা করেছিলেন। বিজিবি বাংলাদেশের সীমান্ত থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি ব্যবস্থা করেছে। অবৈধভাবে সীমানা পেরিয়ে ভারতে প্রবেশের কোন সুযোগ নেই। এ ঘটনায় বিএসএফকে পতাকা বৈঠকের জন্য আহব্বান করা হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বাংলাদেশির হাত ভাঙল বিএসএফ   তেঁতুলিয়া-পঞ্চগড়  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close