ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

পাথরঘাটায় পরাজিত প্রার্থীর সমর্থককে কুপিয়ে হত্যা, আটক ৭
প্রকাশ: রবিবার, ৭ জুলাই, ২০২৪, ১০:০৪ পিএম  (ভিজিট : ৩৪৬)
বরগুনার পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনের জের ধরে শহিদুল ইসলাম (৫৫) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। শনিবার রাত দুইটার দিকে পাথরঘাটা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এরআগে রাত সাড়ে ১০টার দিকে পাথরঘাটার দক্ষিণ চরদুয়ানী গ্রামের একচল্লিশ ঘর এলাকায় শহিদুলের ওপর হামলার ঘটনা ঘটে। 

এদিকে, রোববার (৭ জুলাই) দুপুরে লাশ ময়নাতদন্তের পর নিহত শহিদুলের স্বজন ও এলাকাবাসী পাথরঘাটা শহরে হত্যাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করে পাথরঘাটার শেখ রাসেল স্কয়ার ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে পাথরঘাটা থানা ঘেরাও করে।

নিহত শহিদুল ইসলামের বাড়ি পাথরঘাটার দক্ষিণ চরদুয়ানী গ্রামে। তিনি একই এলাকার মৃত বাহার আলী হাওলাদারের ছেলে। পেশায় জেলে। পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী মোস্তফা গোলাম কবিরের (কাপ পিরিচ) সমর্থক ছিলেন।

নিহত শহিদের স্ত্রী আমেনা বেগম জানান, আমার স্বামী পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী মোস্তফা গোলাম কবিরের (কাপ পিরিচ) পক্ষে কাজ করেছেন। নির্বাচনে পরাজিত হওয়ার পর বিজয়ী চেয়ারম্যান এনামুল হোসাইনের (দোয়াত-কলম) সমর্থকেরা নানাভাবে হুমকি দিতে থাকে। নির্বাচনের পরে বাড়ি থেকে কিছু দিন দূরে ছিলেন। কয়েক দিন আগে বাড়ি ফিরলেও তেমন বের হতেন না। ঘটনার দিন শনিবার রাতে বাজার থেকে বাড়িতে আসার পথে চেয়ারম্যানের সমর্থক নাসির বিশ্বাস, রুবেল বিশ্বাস, আব্বাস মল্লিকসহ অন্তত ১০ থেকে ১২ জন আমার স্বামীর পথরোধ করে কুপিয়ে ফেলে যায়। স্থানীয়রা উদ্ধার করে পাথরঘাটা হাসপাতালে নিয়ে যায়। সেখানে তিনি মারা যান।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বরত চিকিৎসক ডা. রাশিদা তানজুম হেনা জানান, রাত দেড়টার দিকে শহিদুল ইসলাম নামে এক ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসা হয়। তার শরীরে প্রায় ২০টির মতো ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। এছাড়াও পায়ের রগ কাটা ছিল। এতে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। হাসপাতালে চিকিৎসা চলাকালীন অবস্থায় রাত দুইটার দিকে তার মৃত্যু হয়।

নিহত শহিদুল ইসলামের ছোট ভাই নাসির হাওলাদার জানান, পাথরঘাটা উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বর্তমান উপজেলা চেয়ারম্যান এনামুল হোসাইন এর নির্দেশে জাকির বিশ্বাস, নাসির বিশ্বাস, রুবেল বিশ্বাস, সোবহান বিশ্বাস, মুসা, ইসা, সোহেল বিশ্বাস, সোহেল, বাবু, আবুল, আলাউদ্দিন, আরাফাত সহ বেশ কয়েকজন মিলে কয়েকদিন আগে নিহত শহিদের মেয়ের তানিয়ার ঘর আগুনে পুড়িয়ে দেয়। এনিয়ে পাথরঘাটা থানায় মামলা করলে নির্বাচনে বিজয়ী হওয়ার পর এনামুলের লোকজন আমার উপর হামলা করে আমার বাম হাত ভেঙে দেয়। পরে আমার উপর হামলার ঘটনায় আবারও থানায় মামলা করলে আমার বড় শহিদের উপর হামলা করে কুপিয়ে হত্যা করে। এ নিয়ে মামলা চললেও কোন বিচার পাননি বলে অভিযোগ করেন নাসির হাওলাদার।

এ ঘটনায় আটককৃতরা হলো- উপজেলার চরদুয়ানী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণ চরদুয়ানী এলাকার মো. সগির হাওলাদারের ছেলে মো. সুমন (২২), খলিলুর রহমানের ছেলে নাজমুল (১৮), লাল মিয়া হাওলাদারের ছেলে রাসেল (২০), মৃত আর রশিদের ছেলে খলিলুর রহমান (৫৫), আফজাল মল্লিকের ছেলে রিমন মল্লিক (১৯), লাল মিয়া হাওলাদারের ছেলে হারুন হাওলাদার (৪৯) ও মৃত সিদ্দিক বিশ্বাসের ছেলে নাসির বিশ্বাস (৩০)।

অভিযোগের বিষয়ে পাথরঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান এনামুল হোসাইন জানান, ‘নির্বাচন হয়েছে গত মাসের ৯ জুন। এখন তো নির্বাচনী জের থাকার কথা না। ওই গ্রাম থেকে প্রায় ৮০০ মানুষ আমাকে ভোট দিয়েছেন, আর যারা তাকে কুপিয়েছে তারা আমার সমর্থক কি না, তা আমার জানা নেই। তবে তাকে (শহিদুল) যারা কুপিয়েছে, তার সুষ্ঠু বিচার আমিও চাই।

স্থানীয় সূত্রে জানা যায়, সদ্য শেষ হওয়া উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে চরদুয়ানি ইউনিয়নের দক্ষিণ চরদুয়ানি, এক চল্লিশ ঘর, বান্দাঘাটা, জ্ঞানপাড়া এলাকায় বেশ কয়েকদিন ধরে উত্তেজনা বিরাজ করছে। এর মধ্যে শহিদকে হত্যা পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ। 

পাথরঘাটা থানার ওসি আল মামুন জানান, নিহতের স্বজনরা লাশ নিয়ে মিছিল করে থানায় অবস্থান করে। অভিযুক্তদের অতিশীঘ্রই গ্রেফতারের আশ্বাসে তারা লাশ নিয়ে বাড়িতে চলে যায়।

বরগুনা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো. জহুরুল ইসলাম হাওলাদার জানান, হত্যাকাণ্ডের পর থেকেই পুলিশ বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে। রাত থেকে সকাল পর্যন্ত অভিযান চালিয়ে হত্যার সাথে জড়িত থাকার সন্দেহে ৭ জনকে আটক করেছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। পাথরঘাটায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  নির্বাচন পরবর্তী হামলা-কুপিয়ে হত্যা   পাথরঘাটা-বরগুনা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close