ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বরাদ্দ থেকে বঞ্চিত তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান, অঝোরে কাঁদলেন ফেসবুকে
প্রকাশ: রবিবার, ৭ জুলাই, ২০২৪, ৮:১৫ পিএম  (ভিজিট : ২০০)
উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও কয়েক দিনের ভারী বর্ষণে জামালপুরে যমুনা নদীর পানি কমতে শুরু করেছে। পানি কমতে শুরু করলেও দেওয়ানগঞ্জ উপজেলার হাজার হাজার মানুষ এখনও পানিবন্দি। আর এসকল পানিবন্দি অসহায় মানুষদের পাশে দাঁড়াতে না পেরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কাঁদলেন তৃতীয় লিঙ্গ থেকে নির্বাচিত ভাইস চেয়ারম্যান মুন্নি আক্তার।

শনিবার (৬ জুলাই) মাঝ রাতে মু্ন্নি আক্তার তার ফেসবুক আইডি থেকে এই ধরনের একটি ভিডিও আপলোড করেন। 

ভিডিওতে মু্ন্নি আক্তারকে বলতে শোনা যায়, ‘আসসালামু আলাইকুম আমার প্রাণপ্রিয় দেওয়ানগঞ্জ উপজেলাবাসী। আপনারাতো মনে করতেছেন আপনাদের সামনে আমি কেনো যাচ্ছি না। আপনাদের সামনে দাঁড়ানোর মতো আমার ক্ষমতা নাই। সবার ঘরে ঘরে বন্যার পানি অথচ আমি কিছুই করতে পারতেছি না। আমি কিভাবে যাবো আপনাদের সামনে, আপনাদের সামনে যাওয়ার মতো মুখ আমার নাই। আমি কারো কাছ থেকে কোন সাড়া পাচ্ছি না। আমি উপজেলা পরিষদ থেকে কিছুই পাইনি আমি আপনাদের কিভাবে দিমু!’

কেঁদে কেঁদে তিনি আরও বলেন, ‘বিভিন্ন জায়গা থেকে গরীব অসহায় মানুষ সহযোগিতা চাচ্ছেন, অথচ তাদের জন্য কিছুই করতে পারছি না। অনেকে না খেয়ে রয়েছে, অনেকে কান্নাকাটি করছে ত্রাণের জন্য। কিন্তু তাদের জন্য কিছুই করতে পারছি না।’

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুন্নি আক্তারের সাথে মুঠোফোনে কথা হয় সময়ের আলোর প্রতিবেদকের। এসময় তিনি বলেন, আমি নির্বাচিত জনপ্রতিনিধি। জনগণের প্রতি আমার দায়বদ্ধতা রয়েছে। কিন্তু আমাদের উপজেলা পরিষদের চেয়ারম্যান সাহেব আমাকে আমার পরিষদের প্রাপ্ত বরাদ্দ থেকে বঞ্চিত করেন। কোন অনুষ্ঠানে গেলে আমায় নিয়ে যেতে লজ্জাবোধ করেন। তিনি (উপজেলা চেয়ারম্যান) ভাইস চেয়ারম্যানকে (পুরুষ) যেভাবে মূল্যায়ন করেন আমাকে তার ছিটেফোঁটাও করেন না। আমার নামে আসা বরাদ্দ থেকেও বঞ্চিত আমি। শুধুমাত্র আমি তৃতীয় লিঙ্গের মানুষ হওয়ার কারণেই অবমূল্যায়ন করেন তারা। আমি আমার প্রাপ্ত বরাদ্দ জনগণের মাঝে বিতরণ করতে চাই। তাই আমাকে যেন আমার প্রাপ্ত বরাদ্দ ও সম্মানটুকু দেয়। তা না হলে আমার আত্মহত্যা ছাড়া উপায় থাকবে না। 

প্রসঙ্গত, গত ২১ মে দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থীকে হারিয়ে জয়ী হন তৃতীয় লিঙ্গের মুন্নি আক্তার। সেলাই মেশিন প্রতীকে ২৩ হাজার ৭৬৮ ভোট পেয়ে বিজয়ী হন তিনি। নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছা. মাজেদা কলস প্রতীকে পেয়েছেন ২১ হাজার ১৮৪ ভোট।

উল্লেখ্য, গত কয়েকদিনের ভারী বর্ষণে যমুনার পানি বিপৎসীমার ৯০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে ইসলামপুর উপজেলার সদর ইউনিয়ন, চিনাডুলী, পাথর্শী, সাপধরী, বেলগাছা, কুলকান্দি, নোয়ারপাড়া, পলবান্দা; দেওয়ানগঞ্জ উপজেলার সদর ইউনিয়ন, চিকাজানী, চুকাইবাড়ী, বাহাদুরাবাদ, চর আমখাওয়া, ডাংধরা, পাররামরামপুর, হাতিভাঙ্গা, পৌরসভার, মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া, মাহমুদপুর,মাদারগঞ্জ উপজেলার চরপাকেরদহ ও জোড়খালী ইউনিয়ন, বকশীগঞ্জ ও সরিষাবাড়ী উপজেলার নিম্ন অঞ্চলের ইউনিয়নসহ ৩৪ ইউনিয়ন বন্যার পানিতে প্লাবিত হয়েছে‌। এতে প্রায় এক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বন্যা পরিস্থিতির অবনতি   বরাদ্দ থেকে বঞ্চিত   তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান-মুন্নি আক্তার   জামালপুর   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close