ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

চট্টগ্রামে তিন পুলিশসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে মামলা
ক্রস ফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪, ১১:৪৫ পিএম  (ভিজিট : ৪২০)
চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি থানা এলাকার মাদরাসার শিক্ষককে থানায় আটকে রেখে ইয়াবা ও অস্ত্র মামলায় ফাঁসানোর হুমকি দিয়ে নগদ ১ লাখ টাকা আদায়, দেড় লাখ টাকার চেক ও খালি স্ট্যাম্পে স্বাক্ষরসহ নানা অভিযোগে ৩ পুলিশ কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান জিনিয়ার আদালতে মামলা দায়ের করা হয়। আজিজুল হক নামে এক মাদরাসার শিক্ষক এই মামলার বাদী।

মামলায় অভিযুক্তরা হলেন, সিএমপির খুলশী থানার এসআই সুমিত বড়ুয়া, ইকবাল বিন ইউসুফ ও এএসআই মো. এমদাদ এবং নগরীর খুলশী আমবাগান এলাকার ব্যবসায়ী মো. জাহাঙ্গীর ও মো. ইয়াসিন।

বাদীর আইনজীবী মাহমুদুল হক বলেন, ওই শিক্ষককে ক্রসফায়ারে দেয়ার ভয় দেখানো হয়। এছাড়াও ইয়াবা ও অস্ত্র মামলায় ফাঁসানোর হুমকি দিয়ে নগদ ১ লাখ টাকা আদায় করা হয়। এরপর দেড় লাখ টাকার চেক ও খালি স্ট্যাম্পে সই নেওয়া হয়। এসব অভিযোগে ৩ পুলিশ কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয় আদালতে। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রো ইউনিটকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে বলা হয়, গত ৭ এপ্রিল শীতাতপ নিয়ন্ত্রণ এসি কেনা ও বিক্রি নিয়ে দোকানদারের সাথে ঝামেলা হয়। দোকানদারের কথাকাটাকাটির সময় সাদা পোশাকে হাজির হন খুলশী থানার এসআই সুমিত বড়ুয়া ও এএসআই এমদাদ। পরে তারা মাদারাসা শিক্ষককে গাড়িতে করে তুলে থানায় নিয়ে আসে। এরপর ৭ এপ্রিল রাতে আজিজুলকে থানায় আটকে রেখে ক্রসফায়ারের হুমকি দিয়ে নগদ টাকা আদায় করা হয়। জোর করে নেয়া হয় ইসলামী ব্যাংকের দেড় টাকার চেক। পরে স্ট্যাম্পে স্বাক্ষরও নেয়া হয়। এই নিয়ে পুলিশ কমিশনার বরাবর লিখিত অভিযোগ দেয়া হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। তাই আদালতে মামলা করা হয়েছে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close