ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

গ্রেফতারের ৬ ঘণ্টা পর থানা হাজতে আসামির ‘আত্মহত্যা’
প্রকাশ: বুধবার, ৩ জুলাই, ২০২৪, ১১:৩৪ পিএম  (ভিজিট : ৩৯০)
চট্টগ্রামে গ্রেফতারের ৬ ঘণ্টা পর চান্দগাঁও থানা হাজতে এক আসামির রহস্যজনক মৃত্যু হয়েছে। বুধবার (৩ জুলাই) ভোর সাড়ে ৬টার দিকে চান্দগাঁও থানা হাজতে মৃত্যুর ঘটনা ঘটে। চান্দগাঁও থানা পুলিশের দাবি, হাজতে ভেন্টিলেটরের সঙ্গে গলায় ফাঁস দেওয়া অবস্থায় আসামি জুয়েলের (২৬) লাশ উদ্ধার করা হয়। জুয়েল আত্মহত্যা করেছে এবং সিসিটিভি ফুটেজে আসামি জুয়েল আত্মহত্যা করার দৃশ্য দেখা গেছে।  

চান্দগাঁও থানার ওসি (তদন্ত) শওকত আলী সময়ের আলোকে বলেন, বুধবার (৩ জুলাই) ভোর ৬টা ২৫ মিনিট থেকে ৬টা ২৭ মিনিটের দিকে জুয়েল আত্মহত্যা করে। জুয়েলের মরদেহ হাজত থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। পরনের শার্ট ভ্যান্টিলেটরের সঙ্গে লাগিয়ে সে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে জুয়েল। সেই ফুটেজ রেকর্ড আছে পুলিশের কাছে।

গ্রেফতার প্রসঙ্গে তিনি বলেন, মঙ্গলবার (২ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে কোতোয়ালী থানার পাথরঘাটা এলাকা থেকে জুয়েলকে গ্রেফতার করে পুলিশের একটি টিম। তার বিরুদ্ধে ছিনতাইসহ সাতটি মামলা আছে। চান্দগাঁও থানাধীন খেজুরতলা এলাকার বাসিন্দা জুয়েল আগেও কয়েকবার গ্রেফতার হয়েছিল। তার বোন সালমা আমাদের বলেছে, মাদকাসক্ত জুয়েল আরও দু’বার আত্মহত্যার চেষ্টা করেছিল। তাদের বাধায় আত্মহত্যা করতে পারেনি। 

আত্মহত্যার সংবাদ পেয়ে বুধবার সকালেই থানায় আসেন জুয়েলের বোন সালমাসহ পরিবারের সদস্যরা। সালমা পুলিশকে জানায়, জুয়েল এর আগে দুইবার আত্মহত্যার চেষ্টা করেছে। জুয়েল এক সময়ে নেশা করত বলে পুলিশকে জানায় সালমা। খেজুরতলা এলাকায় একবার তার নিজের ঘরে এবং আরেকবার বাথরুমে আত্মহত্যার চেষ্টা করেছিল। বাড়ির লোকজন দেখে ফেলে দ্রুত তাকে উদ্ধার করে। এতে তার আত্মহত্যার চেষ্টা ব্যর্থ হয়।

জুয়েলের বড় বোন সালমার স্বামী মোহাম্মদ সাগর সময়ের আলোকে বলেন, বুধবার (৩ জুলাই) সকালে জুয়েলের সঙ্গে আমার ভোর সাড়ে ৫টায় কথা হয়। তখন জুয়েল বলে তার শরীরে অনেক ব্যথা। বাসা থেকে ওষুধ আর লুঙ্গি পাঠানোর কথা বলে জুয়েল। সকাল আটটার দিকে আমি আমার স্ত্রী তার বড় বোন সালমাকে ওষুধ পাঠাতে বলি। সালমা ওষুধ ও কাপড় নিয়ে থানায় আসার পর জানতে পারে সে আত্মহত্যা করেছে। পুলিশ তাদের একটি ভিডিও দেখায়। ভিডিওতে দেখা যায় জুয়েল নিজের শার্ট দিয়ে দেয়ালের ভেন্টিলেটরের সাথে ঝুলে ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে।

জুয়েলের বোনের বক্তব্যের বিষয়ে ওসি তদন্ত শওকত আলী বলেন, ভিডিও ফুটেজে দেখেছি আত্মহত্যার আগে জুয়েল স্বাভাবিক ছিল। জুয়েল সকালে নাস্তার পর তার ওষুধ খান নিয়মিত। ওষুধ খেতে সে ডিউটি অফিসারের মাধ্যমে আত্মহত্যার আগে তার বাসায় কথা বলেছিল। এ সময় সে থানায় তারজন্য ওষুধ পাঠাতে বলে। সকাল সাতটার দিকে ডিউটির পালা বদলের পর নতুন সেন্ট্রি গিয়ে জুয়েলকে ভেন্টিলেটরের সাথে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়েছে। এরপর আমরা হাজতের ভিডিও ফুটেজ সংগ্রহ করে পুরো ঘটনা যাচাই করে দেখেছি।

জুয়েল আত্মহত্যা করেছে

জুয়েল বুধবার (৩ জুলাই) ভোর সাড়ে ৫টায় থানা হাজত থেকে ফোন দেন বড় বোন সালমার স্বামী মোহাম্মদ সাগরকে। তিনি ফোন পেয়ে ওষুধসহ থানায় পাঠান সালমাকে। থানায় গিয়ে জানতে পারেন জুয়েল আত্মহত্যা করেছে। এ ব্যাপারে সাগর হোসেন বুধবার সন্ধ্যায় সময়ের আলোকে বলেন, জুয়েল আগেও কয়েকবার আত্মহত্যা করেছে। জুয়েলের একটি ব্যাটারি রিকশা ছিনতাই হওয়ায় মালিক এটির মূল্য বাবদ ১ লাখ ৪৫ হাজার টাকা দাবি করেছিল। মালিকের লোকজন কয়েকদিন আগে তাকে মারধরও করে। এতে জুয়েল আহত হয়। মারধরে ব্যথার জন্য তখন থেকে ব্যথার ওষুধ খেত। 

জুয়েলের মানসিক অবস্থা সম্পর্কে সাগর বলেন, মালিক জুয়েলের কাছ থেকে ব্যাটারি চালিত রিকশার ক্ষতিপূরণ দাবি করে রিকশা মালিক। জুয়েল ছিনতাই হয়েছে বললেও বিশ্বাস করেনি মালিক। জুয়েলকে মালিক মারধরও করেছে। আমরা কোনমতে তাকে ৩০ হাজার টাকার ব্যবস্থা করে দিই। ছিনতাই হওয়া রিকশার ক্ষতিপূরণ দেওয়ার অর্থ জোগান নিয়ে দুশ্চিন্তায় জুয়েল বাসায় দুইবার আত্মহত্যার চেষ্টা করে। আমাদের ধারণা থানা হাজতে আত্মহত্যা করেছে। জুয়েল বিবাহিত। তার স্ত্রী ছাড়াও ছয় মাসের একটি ছেলে সন্তান আছে।

ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে লাশ নামানো হয়

চান্দগাঁও থানার ওসি তদন্ত শওকত আলী সময়ের আলোকে বলেন, বুধবার (৩ জুলাই) ভোরে আত্মহত্যা করার পরই নিয়ম অনুযায়ী আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাই। এরপর সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম চৌধুরীর সামনে ঝুলন্ত অবস্থা থেকে লাশ নামানো হয়। লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করেন এসআই আজিজুল হক। পরে লাশ পাঠানো হয় চমেকের মর্গে। এ ব্যাপারে স্বজনদের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ দেয়া হয়নি।

সময়ের আলো/আরআই



আরও সংবাদ   বিষয়:  থানা হাজতে আসামির আত্মহত্যা   চান্দগাঁও থানা   চট্টগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close