ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ভারি বৃষ্টিতে ডুবেছে চট্টগ্রাম নগরী, দুর্ভোগে মানুষ
*পাহাড় ধসের শঙ্কা, দেয়াল ধসে আহত নারী *২৪ ঘণ্টায় ৭০.৬ মিলিমিটার বৃষ্টিপাত *বন্দর বহির্নোঙরে বন্ধ হলেও জেটিতে চলছে খালাস
প্রকাশ: রবিবার, ৩০ জুন, ২০২৪, ৭:৪১ পিএম  (ভিজিট : ৩১৬)
চট্টগ্রামে রোববার (৩০ জুন) দিনভর হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতে নগরীর বিভিন্ন স্থান জলমগ্ন হয়ে পড়ে। অফিসগামী লোকজন পড়েন বিপাকে। এইচএসসি পরীক্ষার্থীরা বেশি দুর্ভোগে পড়েন। অনেকে পরীক্ষার্থী কেন্দ্রে পৌঁছে পরীক্ষা শুরুর আগ মুহূর্তে। বিভিন্ন এলাকায় কেন্দ্রে যেতে যানবাহন সঙ্কটেও পড়েন অনেকে।

নগরীর মুরাদপুর, বাকলিয়া, বাদুরতলা, জিইসি মোড়, দুই নম্বর গেট, ষোলশহর এলাকার সড়কগুলো কিছু সময়ের জন্য পানিতে তলিয়ে যায়। এসময় যানজটে চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়। এসব এলাকার নিচ তলার বাসা বাড়িতেও পানি প্রবেশ করে। তবে দুপুরের পর থেকে বৃষ্টিপাত কমে যাওয়ায় সড়ক থেকে পানি নেমে যায়। বৃষ্টিপাতের কারণে দিনের তাপমাত্রা কিছুটা কম ছিল। 
শনিবার (২৯ জুন) বিকাল বিকাল ৩টা থেকে রোববার (৩০ জুন) বিকাল ৩টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৭০ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ভারি বর্ষণ ও পাহাড় ধসের আশঙ্কাও রয়েছে। চার সমুদ্র বন্দরকে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়ার সতর্ক সংকেত বহাল থাকায় চট্টগ্রাম বন্দর বহির্নোঙরে বড় জাহাজ থেকে পণ্য খালাস বন্ধ রয়েছে। তবে বন্দর জেটিতে পণ্য ওঠানামা স্বাভাবিক রয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের কর্মকর্তা উজ্জল কান্তি পাল সময়ের আলোকে বলেন, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় বৃষ্টি বেড়ে গেছে। তাছাড়া সাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ায় বৈরি আবহাওয়া বিরাজ করছে। রোববার বিকাল ৩টা পর্যন্ত ৭০ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত বৃষ্টিপাত বেশি হয়েছে। রোববার চট্টগ্রামে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে বৃষ্টির সময় নগরীর একটি নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে জেসমিন আক্তার (২৫) নামে এক নারী আহত হয়েছেন। রোববার সকালে নগরীর বায়েজিদ বোস্তামি থানার চন্দ্র নগর কিশোয়ান কারখানার পেছনে এ ঘটনা ঘটে।

বায়েজিদ বোস্তামি থানার ওসি সঞ্জয় কুমার সিনহা বলেন, টানা বৃষ্টির সময় নির্মাণাধীন একটি ভবনের সীমানা প্রাচীরের দেয়ালের কাঠামো দুর্বল হয়ে পড়ে। এক পর্যায়ে ধসে পড়লে এক নারী আহত হন। তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। তার অবস্থা তেমন গুরুতর নয় বলে জানতে পেরেছি।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close