ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বৃষ্টি বাগড়ায় শুরু এইচএসসি পরীক্ষা
প্রকাশ: রবিবার, ৩০ জুন, ২০২৪, ১০:২১ এএম আপডেট: ৩০.০৬.২০২৪ ১০:৪৪ এএম  (ভিজিট : ৪৯৮)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আষাঢ়ের সকালে রাজধানীতে ঝুম বৃষ্টি হয়েছে। আর এতে বিপাকে পড়েছেন প্রথম দিনের এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়া লাখ লাখ শিক্ষার্থী। সঙ্গে তাদের অভিভাবকরাও পড়েছেন সন্তানদের নিয়ে বিড়ম্বনায়। পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশের নির্দেশ থাকায় ভিজে ভিজেই কেন্দ্রে যাচ্ছেন তারা।

রোববার (৩০ জুন) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে এইচএসসি পরীক্ষা। সপ্তাহের প্রথম কর্মদিবসে সকাল থেকে যানজট হতে পারে এই আশঙ্কায় পরীক্ষার্থীদের নিয়ে অভিভাবকরা আগেভাগেই বাসা থেকে বের হয়েছেন। কিন্তু অনেকেই কেন্দ্রের কাছে আসার আগে পড়েছেন বৃষ্টির কবলে।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, কেউ ছাতা নিয়ে, কেউবা আবার ছাতা ছাড়াই বৃষ্টিতে ভিজে পরীক্ষার হলের দিকে ছুটছেন। 

মগবাজারে সিদ্ধেশ্বরী কলেজ কেন্দ্রে মেয়েকে নিয়ে আসা একজন অভিভাবক বলেন, পরীক্ষার প্রথম দিনে বৃষ্টিতে ভিজে একাকার হয়ে গেলাম। অনেক শিক্ষার্থী, অভিভাবকরা বেশ সমস্যায় পড়েছেন। কারণ কেন্দ্রের এখানে তো অনেক মানুষ। এদের নিরাপদে আশ্রয়ে যাওয়ার মতো জায়গা।

" align=


এবার ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, কারিগরি শিক্ষা বোর্ড ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ১৪ লাখ ৫০ হাজার ৭৯০ জন। এর মধ্যে ছাত্র ৭ লাখ ৫০ হাজার ২৮১ ও ছাত্রীর সংখ্যা ৭ লাখ ৫০৯। মোট কেন্দ্রের সংখ্যা এবার ২ হাজার ৭২৫টি।

জানা গেছে, রোববার থেকে ৮টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা এবং কারিগরি বোর্ডের অধীন দেশের ৬০ জেলায় একযোগে পরীক্ষা শুরু হচ্ছে।শুধু সিলেট বিভাগের চার জেলায় বন্যা পরিস্থিতির কারণে ৮ জুলাই পর্যন্ত পরীক্ষা স্থগিত থাকবে। ৯ জুলাই থেকে প্রকাশিত সময়সূচি মেনে পরীক্ষা নেয়া হবে।

সময়সূচি অনুযায়ী প্রথম দিন থাকছে বাংলা (আবশ্যিক) প্রথম পত্রের পরীক্ষা। লিখিত পরীক্ষা শেষ হবে ১১ আগস্ট। আর ব্যবহারিক পরীক্ষা শেষ করতে হবে ১২ থেকে ২১ আগস্টের মধ্যে। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  এইচএসসি পরীক্ষা শুরু   আষাঢ়ের বৃষ্টি-ভোগান্তি  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close