ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সোনারগাঁয়ে দলিল লিখককে কুপিয়ে ও গুলি করে হত্যা চেষ্টা
প্রকাশ: শনিবার, ২৯ জুন, ২০২৪, ১০:০১ পিএম  (ভিজিট : ৩৯২)
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জামপুর ইউনিয়নের মুন্দিরপুর এলাকায় মফিজুর রহমান ভূঁইয়া রতন নামের এক দলিল লিখককে কুপিয়ে ও গুলি করে হত্যা চেষ্টা করেছে প্রতিপক্ষের লোকজন।

শনিবার (২৯ জুন) বিকেলে পূর্ব শত্রুতার জের ধরে এ হত্যা চেষ্টা করা হয়। আহত দলিল লিখককে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক অবস্থার অবনতি দেখে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন। এ ঘটনায় সন্ধ্যায় আহত দলিল লিখকের বড় ভাই মো. মহসিন ভূইয়া বাদি হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন। 

জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের মুন্দিরপুর গ্রামে পনির ও শাহ হাসানের মধ্যে জমি সংক্রান্ত বিরোধে বিচার সালিশ হয়। সেখানে শালিসকারী হিসেবে দলিল লিখক মফিজুর রহমান ভূঁইয়া রতন বিচার শালিস শেষে বাড়ি ফেরার পথে ওমর ফারুকের বাড়িতে প্রবেশ করে। পূর্ব শত্রুতার জের ধরে আগে থেকে উৎ পেতে থাকা প্রতিপক্ষ রাসেল আহমেদ খোকনের নেতৃত্বে শাহিন আলম, কালু মিয়া, জাকির হোসেন, বিল্লাল হোসেন, জুয়েল. জহির. লিয়ন. নজু মোল্লা, শাহরিয়ার, রাজু সাজুসহ ২০/২৫জনের একটি দল দেশীয় অস্ত্র রামদা, চাপাতি, লোহার রড ও আগ্নেআস্ত্র নিয়ে হামলা করে। এক পর্যায়ে তাকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা চেষ্টা করে। এক পর্যায়ে ওই দলিল লিখককে এক রাউন্ড গুলি করে পালিয়ে যায়। গুলিটি তার বাম কাধে বিদ্ধ হয়েছে বলে জানা যায়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কর্তৃব্যরত চিকিৎসক অবস্থার অবনতি দেখে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা হাসনারা বেগম জানান, খোকনের নেতৃত্বে লোকজন অস্ত্র সস্ত্র নিয়ে দলিল লিখকের ওপর হামলা করে। এসময় অতর্কিতভাবে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। এক পর্যায়ে হামলাকারীরা গুলি করে চলে যায়। 

আহত দলিল লিখকের ভাই মো. মহসিন ভূইয়া জানান, তার ভাই রতন ভূঁইয়া দলিল ও কাগজপত্র বুঝার কারণে বিভিন্ন স্থানে জমি সংক্রান্ত বিচার শালিসে যান। এতে হামলাকারীদের কোন সমস্যা সৃষ্টি হতে পারে। এ জন্য তার সঙ্গে পূর্ব শত্রুতা তৈরি হয়েছে। গতকাল বিচার শালিস থেকে ফেরার পথে খোকনের নেতৃত্বে কুপিয়ে ও গুলি করে হত্যা চেষ্টা করা হয়। 

অভিযুক্ত রাসেল আহমেদ খোকনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি জানান, এ ঘটনার সঙ্গে তার কোন সম্পৃক্ততা নেই। বর্তমানে তিনি ঢাকায় অবস্থান করছেন। 

সোনারগাঁ থানার পরিদর্শক তদন্ত মো. মহসিন বলেন, দলিল লিখকের ওপর হামলার ঘটনায় অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 

সময়ের আলো/এম 




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close