ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

চট্টগ্রামের অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে সাতকানিয়ার ২ জন
প্রকাশ: শুক্রবার, ২৮ জুন, ২০২৪, ৩:০৮ পিএম  (ভিজিট : ৩৮০)
চট্টগ্রাম নগরের রিয়াজউদ্দিন বাজার আমতল এলাকার বাহার লেইনের দুটি মার্কেটে গভীর রাতে অগ্নিকাণ্ডে নিহত তিনজনের মধ্যে দুই জনের বাড়ি সাতকানিয়া উপজেলায়। অনাকাঙ্খিত ও মর্মান্তিক দুর্ঘটনায় দুজনের মৃত্যুতে এলাকায় চলছে শোকের মাতম।

অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে একজন হলেন- সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নের পশ্চিম গাটিয়াডেঙ্গা এলাকার শামসুল আলমের ছেলে মো. রিদুয়ান (৪৫) এবং অপরজন হলেন একই উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের মির্জাখীল বাংলাবাজার এলাকার মো. শাহেদ (১৮)।

নিহত শাহেদের ভাই আল আমিন বলেন, ‘আমার ভাইটা ৫ তলার একটা দোকানে কাজ করতো। সে আগুন দেখে নিচে আসার চেষ্টা করেছিলো। কিন্তু ধোঁয়ার কারণে নামতে পারেনি। বাঁচার জন্য একটা বাথরুমে ঢুকে। শেষ পর্যন্ত সেখানেই দম বন্ধ হয়ে সে মারা গেছে।’

তার অভিযোগ, ফায়ার সার্ভিস যদি ঠিকভাবে আগুন নেভানোর কাজ করতে পারতো, তাহলে আমার ভাইয়ের কিছু হতো না। আমি আগুন লাগার পরপরই মার্কেটে থাকা সবাইকে উদ্ধারে কাজ করেছি। কিন্তু মার্কেটের ভেতরের রাস্তাগুলো এতো সরু যে ফায়ার সার্ভিস তো দূরের কথা, আমরা যারা আগুন নেভানোর কাজে গিয়েছি সবার অনেক কষ্ট হয়েছে।

এছাড়া অগ্নিকাণ্ডে আহত দুই নারী চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার (২৭ জুন) দিবাগত রাত দেড়টার দিকে রেজওয়ান কমপ্লেক্স ও মোহাম্মদী প্লাজা নামে ওই দুই মার্কেটে অগ্নিকাণ্ডে ঘটনা ঘটে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাস বলেন, দুর্ঘটনায় নিহত পরিবারের পাশে উপজেলা প্রশাসন রয়েছে। যেকোনো প্রয়োজনে সার্বিক সহযোগিতা করা হবে। 

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুর রাজ্জাক বলেন, ‘রাত ১টা ৪০ মিনিটের দিকে আমতল এলাকার বাহার লেইনে রেজওয়ান কমপ্লেক্স নামক একটি মার্কেটে আগুন লাগার খবর পাই। ঘটনাস্থলে আগ্রাবাদ, নন্দনকানন ও চন্দনপুরা স্টেশনের ৯টি ইউনিট দ্রুত গিয়ে কাজ করেছে। ভোর সাড়ে ৫টার দিকে আগুন নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। এ ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। বেশ কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।’

জানা গেছে, ব্রাদার্স টেলিকম নামের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর পাশের মার্কেটেও আগুন ছড়িয়ে পড়ে। ধারণা করা হচ্ছে, শুক্রবার মার্কেট বন্ধ থাকায় অনেকে গ্রামের বাড়িতে চলে গেছেন। না হলে হতাহতের সংখ্যা আরও বেশি হওয়ার আশঙ্কা ছিল। রেজওয়ান কমপ্লেক্স মার্কেটটি আটতলা বিশিষ্ট। সেখানে মোবাইলের যন্ত্রাংশসহ বিভিন্ন ইলেকট্রনিকস পণ্যের দোকান রয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  মার্কেটে আগুন   হতাহত-নিহত   সাতকানিয়া-চট্টগ্রাম  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close