ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

কুমিল্লায় সাপের কামড়ে গৃহবধূর মৃত্যু
প্রকাশ: বুধবার, ২৬ জুন, ২০২৪, ১০:৫২ পিএম  (ভিজিট : ৩৫৮)
কুমিল্লায় হোমনায় সাপের কামড়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। বুধবার (২৬ জুন) সকালে নিজ বাড়িতে বিছানায় শুয়ে থাকা অবস্থায় তাকে সাপে কাটে। নিহতের নাম তানজিনা আক্তার (২১)। তিনি উপজেলার গোয়ারি ভাঙ্গা গ্রামের আলী আহমেদের স্ত্রী। তার দুটি সন্তান রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ (বুধবার) সকালে নিজ বাড়িতে বিছানায় শুয়ে থাকা অবস্থায় তাকে সাপে কাটে। পরিবারের লোকজন সকাল ৮ টার দিকে তাকে হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাকে অ্যান্টিভেনম ভ্যাকসিন দিয়ে হাসপাতালে ভর্তি থাকার পরামর্শ দেন। কিন্তু তার পরিবার তাকে হাসপাতালে না রেখে কবিরাজের কাছে নিয়ে যান। সেখানে রোগীর অবস্থা অবনতি হলে পুনরায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পথিমধ্যেই তার মৃত্যু হয়।

নিহতের স্বামী আলী আহমেদ জানান, সকাল আনুমানিক ৭ টায় বিছানাতেই শুয়েছিল তানজিনা। এ সময় তার বাম পায়ের আঙ্গুলে সাপের ছোবল টের পায়। খাটের নিচে তাকাতেই কালো রঙের একটি সাপকে চলে যেতে দেখেন। পরে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে তাকে হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ভ্যাক্সিন দেওয়ার পর উপজেলার মাথাভাঙ্গা গ্ৰামের শাহআলম দরবেশ আলী কবিরাজের বাড়িতে ‘পানপড়া’  খাওয়ানোর জন্য নেওয়া হয়। তারা তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। ফেরার পথে তানজিনার শারীরিক অবস্থা আরও অবনতি ঘটলে আবারও তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। পথেই তার মৃত্যু হয়। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার রাশেদুল ইসলাম জানান, সাপে কাটা রোগীকে অ্যান্টিভেনম দেয়া শুরু করা হয়েছিল। কিন্তু সেটি মাঝামাঝি পর্যায়ে থাকাকালীন সময়েই তার পরিবারের লোকজন তাকে কোনো এক কবিরাজের কাছে নিয়ে যায়। পরে শুনেছি তাকে মৃত অবস্থায় আবার হাসপাতালে আনা হয়েছে। তানজিনাকে কোন না কোন বিষধর সাপে কেটেছিল বলেই তিনি জানান। 

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  সাপের কামড়ে গৃহবধূর মৃত্যু   হোমনা-কুমিল্লা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close