ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সাতক্ষীরায় একদিনে ৪ জোড়া বাল্যবিয়ে বন্ধ করলো প্রশাসন
প্রকাশ: মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ৯:১২ পিএম  (ভিজিট : ২৪৮)
সাতক্ষীরার তালায় একইদিনে ৪ জোড়া বাল্যবিয়ে বন্ধ করলো প্রশাসন। বাল্যবিবাহের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তালা উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে সোমবার (২৪ জুন) উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার এ নিষেধাজ্ঞা আরোপ করেন।

এ সময় চার জোড়া অর্থাৎ ৮ জন কিশোর-কিশোরীর বাল্যবিবাহের উপর নিষেধাজ্ঞা জারি করে তাদের অভিভাবকদের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়। উক্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারা মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়।

উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহার জানান, উপজেলা নির্বাহী অফিসার ও তালা থানার ওসির সহযোগিতায় কিশোর-কিশোরী ক্লাবের জেন্ডার প্রমোটার, আবৃত্তি শিক্ষক ও সংগীত শিক্ষকদের সহযোগিতায় ঈদ পরবর্তী ২/৩ দিনের মধ্যে ৪ জোড়া বাল্যবিবাহের আয়োজনগুলো বন্ধ করা হয়। সোমবার প্রত্যেক অভিভাবক কাগজপত্রসহ তার কার্যালয়ে হাজির হয়। এ সময় অপ্রাপ্তবয়সী আট জনকে তাদের অভিভাবকদের হেফাজতে দিয়ে পুনরায় একই অপরাধ না করার বিষয়ে সতর্ক করা হয়েছে। এছাড়া বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের মনিটরিংয়ের দায়িত্ব দেয়া হয়েছে।

তালা উপজেলার প্রসাদপুর, দাদপুর, বারুইহাটী, নওয়াপাড়া ও দোহার গ্রামে উক্ত বাল্যবিবাহগুলোর আয়োজন করা হয়েছিল বলে জানান তিনি।

তালা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফিয়া শারমিন চার জোড়া বাল্যবিবাহের উপর নিষেধাজ্ঞা জারির বিষয়টি নিশ্চিত করে বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে অভিযান অব্যাহত থাকবে।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close