ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ঈদ যাত্রার ১৩ দিনে সড়কে নিহত ২৩০ : বিআরটিএ
প্রকাশ: মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ৯:০৩ পিএম  (ভিজিট : ২৫৮)
ঈদুল আজহায় ঘরমুখো মানুষের ঈদ যাত্রায় সড়কে ২৩৫টি দুর্ঘটনা সংগঠিত হয়েছে। এসব দুর্ঘটনায় ২৩০ জন নিহত ও ৩০১ জন আহত হয়েছেন। মঙ্গলবার (২৫ জুন) বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার এসব তথ্য উপস্থাপন করে এক প্রতিবেদন তুলে ধরেন।

প্রতিবেদনে বলা হয়, ঢাকা বিভাগে ৬০টি দুর্ঘটনায় ৫৮ জন নিহত এবং ৭৩ জন আহত হয়েছেন। এ ছাড়া, চট্টগ্রাম বিভাগে ৪১টি দুর্ঘটনায় ২৮ জন নিহত এবং ১২০ জন আহত হয়েছেন; রাজশাহী বিভাগে ৪২টি দুর্ঘটনায় ৪১ জন নিহত এবং ৭ জন আহত হয়েছেন; খুলনা বিভাগে ২৮টি দুর্ঘটনায় ২৭ জন নিহত এবং ২৩ জন আহত হয়েছেন; বরিশাল বিভাগে ২০টি দুর্ঘটনায় ২৬ জন নিহত এবং ৩০ জন আহত হয়েছেন; সিলেট বিভাগে ৭টি দুর্ঘটনায় ৬ জন নিহত এবং ৮ জন আহত হয়েছেন; রংপুর বিভাগে ২২টি দুর্ঘটনায় ২৫ জন নিহত এবং ১৬ জন আহত হয়েছেন এবং ময়মনসিংহ বিভাগে ১৫টি দুর্ঘটনায় ১৯ জন নিহত এবং ২৪ জন আহত হয়েছেন।

নুর মোহাম্মদ মজুমদার বলেন, একটি বেসরকারি সংগঠন আমাদের প্রকাশিত রিপোর্ট সম্পর্কে আমাদেরকে পরিসংখ্যানগত কোনো গরমিল প্রসঙ্গে অবহিত না করে ১১ থেকে ২৩ জুন পর্যন্ত অর্থাৎ ১৩ দিনের সড়ক দুর্ঘটনার যে তথ্য প্রকাশ করেছে তাতে নিহতের সংখ্যা বিআরটিএ'র তথ্য থেকে ৩২জন বেশি; যা কিছুতেই গ্রহণযোগ্য নয় ও বিভ্রান্তিমূলক।

দুর্ঘটনার কারণ উল্লেখ করে তিনি আরও বলেন, হেলমেটবিহীন মোটরসাইকেল চালকগণ বেশি দুর্ঘটনার সম্মুখিন হচ্ছে। বেপরোয়া গতিতে মোটরযান চালালে, ঝুঁকিপূর্ণ ব্রিজে মোটরযান চালানো, ঝুঁকিপূর্ণভাবে ওভারটেকিং করার কারণে দুর্ঘটনা ঘটছে। পথচারীর অসাবধানতা এবং যত্রতত্র রাস্তা পারাপার, মোটরযান চালনার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলা, মহাসড়কে থ্রি হুইলারসহ অন্যান্য অবৈধ বাহন চলাচল, ট্রাফিক আইন যথাযথ না মানা, চালকদের ট্রাফিক সাইন, রোড মার্কিং ইত্যাদি মেনে না চলা এবং পার্শ্ব সড়ক থেকে মহাসড়কে ওঠার সময় চালকের অসাবধানতার এসব দুর্ঘটনা ঘটছে।

সময়ের আলো/জেডআই




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close