ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

জমির বিরোধে শিক্ষক পরিবারের উপর হামলা, থানায় অভিযোগ
প্রকাশ: রবিবার, ২৩ জুন, ২০২৪, ১২:৪৫ পিএম  (ভিজিট : ৩৬২)
ঝালকাঠির রাজাপুর উপজেলার বামনখানগ্রামে পৈত্রিক জমিতে অন্যের গোয়ালঘর সরিয়ে রাখায় শিক্ষক পরিবারের উপর হামলা চালিয়েছে প্রতিপক্ষরা। দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে বাড়ির টিনের বেড়া কুপিয়ে ক্ষতবিক্ষত করেছে। প্রাণের ভয়ে শিক্ষক দম্পতি বাসার দরজা আটকিয়ে ভিতরে নিরাপদে অবস্থান নিয়ে পরের দিন রাজাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। শনিবার (২২ জুন) দিবাগত রাতে এ হামলার ঘটনা ঘটে।

অভিযোগে শিক্ষক কেএম আব্দুল্লাহ জানান, আ. রহিম, সিয়াম খান ও তাদের বাবা আ. সালাম খানের সাথে পৈত্রিক জমিজমা সংক্রান্ত বিরোধ দীর্ঘদিনের। সেই সূত্রে আমার বসত ঘরের উত্তরপাশে পৈত্রিক সূত্রে প্রাপ্ত সম্পত্তিতে জোর করে দখলের উদ্দেশ্যে গোয়াল ঘর নির্মাণ করে গরু পালন করে। একাধিকবার তাদের নির্মাণকৃত গোয়াল ঘর সরানোর জন্য বললেও তারা কথার কোন কর্ণপাত না করে বিভিন্ন সময়ে বিভিন্ন প্রকার ভয়ভীতি ও হুমকি প্রদান করে। এ বিষয়ে একাধিকবার স্থানীয় সালিস-ব্যবস্থা গ্রহণ করা হলেও তারা সালিস-ব্যবস্থা মানে না।

গত রোববার (১৬ জুন) সকাল ১০টার দিকে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে নির্মাণকৃত গোয়াল ঘর অন্যত্র সরিয়ে রাখা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে গত ১৬ জুন রাত সাড়ে ১১টায় উল্লেখিতরা বাসার সামনে এসে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। গালিগালাজ করতে নিষেধ করায় তাদের হাতে থাকা দাও, শাবল ও লাঠি দ্বারা খুন জখমের উদ্দেশ্যে মারতে উদ্যত হয়। প্রাণ রক্ষায় বাসার মধ্যে ঢুকে দরজা আটকিয়ে ডাক চিৎকার দিলে সাক্ষীগন আসায় মারধর করতে না পারায় নির্মাণকৃত বিল্ডিংয়ের ওয়াল ভাঙ্গার চেষ্টা করে ব্যর্থ হয়ে সামনে টিনের বেড়া কুপিয়ে ক্ষত বিক্ষত করে ভেঙ্গে ফেলে এবং আমাকে বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখিয়ে ও খুন জখমের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

রাজাপুর থানার এসআই গোবিন্দ অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পান। তিনি জানান, লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থলে তদন্ত করা হয়েছে, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  জমির বিরোধ   হামলা-হুমকি   ঝালকাঠি   




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close