ই-পেপার রোববার ৬ অক্টোবর ২০২৪
রোববার ৬ অক্টোবর ২০২৪

গাইবান্ধায় বাড়ছে নদ-নদীর পানি
প্রকাশ: বুধবার, ১৯ জুন, ২০২৪, ৪:১৫ পিএম আপডেট: ১৯.০৬.২০২৪ ৬:১৮ পিএম  (ভিজিট : ৫৩১)
উজানের বৃষ্টি ও পাহাড়ি ঢলে গাইবান্ধার সব নদ-নদীর পানি বাড়তে শুরু করেছে। এসব নদ-নদীর পানি এখনো বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হলেও জেলার ব্রহ্মপুত্র, ঘাঘট, তিস্তা ও করতোয়া নদীর পানি ফলে সদর, ফুলছড়ি ও সুন্দরগঞ্জ উপজেলার অন্তত ছয়টি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হতে শুরু করছে।

বুধবার (১৯ জুন) গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নিয়ন্ত্রণ কক্ষের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ব্রহ্মপুত্র নদের পানি ফুলছড়ি উপজেলার তিস্তামুখঘাট পয়েন্টে ৪৭ সেন্টিমিটার, ঘাঘট নদীর পানি জেলা শহরের নতুন ব্রিজ পয়েন্টে ৪৯ সেন্টিমিটার, করতোয়ার পানি গোবিন্দগঞ্জ উপজেলার চকরহিমাপুর পয়েন্টে ৫ সেন্টিমিটার এবং তিস্তার পানি সুন্দরগঞ্জ উপজেলা সংলগ্ন কাউনিয়া পয়েন্টে ৩৮ সেন্টিমিটার বেড়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে আজ বুধবার (১৯ জুন) সকাল ৬টা পর্যন্ত এই পরিমাণ পানি বৃদ্ধি পায়।

গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হাফিজুল হক জানান, উজানের ঢলে ও ভারী বৃষ্টিপাতের কারণে নদ-নদীর পানি বেড়েছে। তবে সবগুলো নদ-নদীর পানি বিপদসীমার অনেক নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বাড়তে থাকলে স্বল্পমেয়াদী বন্যার আশঙ্কা রয়েছে। আমরা সার্বিক পরিস্থিতির ওপর নজর রাখছি।

নদ-নদীর পানি বাড়তে থাকায় সদর উপজেলার কামারজানি, ঘাগোয়া, ফুলছড়ি উপজেলার এরান্ডাবাড়ি, ফজলুপুর ও সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর, হরিপুর ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হতে শুরু করছে।

এ বিষয়ে গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদ আল হাসান জানান, বন্যা পরিস্থিতি মোকাবিলায় পূর্বপ্রস্তুতি নেওয়া হয়েছে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ব্রহ্মপুত্র নদী   ঘাঘট নদী   পানি উন্নয়ন বোর্ড   উজানের বৃষ্টি   গাইবান্ধা  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close