ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

সীতাকুণ্ডে বিদ্যুতায়িত হয়ে দুই গরুর মৃত্যু, শিশুসহ আহত মালিক
প্রকাশ: শনিবার, ১৫ জুন, ২০২৪, ৫:৫২ পিএম  (ভিজিট : ৪৫৪)
বিদ্যুতায়িত হয়ে চট্টগ্রামের সীতাকুণ্ডে এক অস্থায়ী পশুর হাটে দুটি গরুর মৃত্যু হয়েছে। এ সময় এক শিশুসহ আহত হয়েছেন গরুর মালিক।

শুক্রবার (১৪ জুন) সন্ধ্যার দিকে উপজেলার মাদামবিবিরহাট শাহজাহানিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এ দুর্ঘটনা ঘটে। 

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, বিকেলের দিকে এক শিশুসহ দুটি গরু নিয়ে এই হাটে আসেন ভাটিয়ারি কলেজ পাড়া এলাকার রাসেল। সন্ধ্যা নামার একটু আগেই বাজারের ইজারাদার বিদ্যুৎ সংযোগ চালু করে দিলে মুহূর্তেই বাজারের খুঁটির সঙ্গে দুটি গরু বিদ্যুতায়িত হয়। গরু দুটিকে বাঁচাতে গিয়ে রাসেল ও তার সঙ্গে থাকা শিশুটি বিদ্যুতায়িত হয়। উপস্থিত লোকজন শুকনো লাঠি দিয়ে ধাক্কা দিয়ে রাসেল ও শিশুটিকে সরিয়ে দিলে তারা দূরে ছিটকে পড়েন। পরে তাদের হাসপাতালে পাঠানো হয়। তবে গরু দুটি মুহূর্তেই লুটিয়ে পড়ে এবং মারা যায়।

আহত রাসেল কান্নাজড়িত কণ্ঠে বলেন, তার গরু দুটি যে খুঁটির সঙ্গে বেঁধেছিলেন, বিদ্যুতের লাইন সে খুঁটির সঙ্গে জড়িয়ে ছিল। ইজারাদারের গাফিলতির ও বিদ্যুৎ লাইনের তারে সমস্যা থাকার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। মারা যাওয়া দুটি গরুর আনুমানিক মূল্য প্রায় আড়াই লাখ টাকা হবে বলে জানান তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে অস্থায়ী হাটের ইজারাদার মো. আলাউদ্দিন বলেন, বিদ্যুতায়িত হয়ে দুটি গরু মারা যাওয়ার ঘটনাটি একেবারেই অনাকাঙ্ক্ষিত। তারা ক্ষতিগ্রস্ত মালিকের সঙ্গে কথা বলবেন এবং সাধ্যমতো সহায়তা করবেন বলে জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কেএম রফিকুল ইসলাম বলেন, তিনি বিষয়টি জানার পর স্থানীয় ইউপি চেয়ারম্যানের সাথে ফোন কথা বলেছেন। বাজার ইজারাদার ও ক্ষতিগ্রস্ত গরু মালিককে ডেকে দ্রুত বিষয়টি সমাধানের নির্দেশ দিয়েছেন।

সময়ের আলো/জিকে




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close