ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

ঈদে ৭ দিন বন্ধ বুড়িমারী স্থলবন্দর
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ১১:১৩ পিএম  (ভিজিট : ২১০)
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থল শুল্ক স্টেশন ও স্থলবন্দর ঈদুল আজহা উপলক্ষ্যে ৬ দিন ও ১ দিন সাপ্তাহিক বন্ধ থাকায় মোট ৭ দিন বন্ধ থাকবে। এ সময়ে শুল্ক স্টেশন ও স্থলবন্দর দিয়ে সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। 

বুড়িমারী স্থল শুল্ক স্টেশন, স্থলবন্দর কর্তৃপক্ষ ও কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ারর্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্ট অ্যাসোসিয়েশন এ তথ্য নিশ্চিত করেছে। 

জানা গেছে, আগামী ১৭ জুন ঈদুল আজহা হওয়ায় ১৫ জুন থেকে ২০ জুন পর্যন্ত ৬ দিন এবং ১ দিন সাপ্তাহিক ছুটি থাকায় মোট ৭ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বুড়িমারী সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন। তবে বুড়িমারী পুলিশ ইমিগ্রেশন দিয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীসাধারণের চলাচল অব্যাহত থাকবে বলে জানিয়েছে ইমিগ্রেশন কর্মকর্তা। 

বন্ধের ঘোষণা দিয়ে একটি চিঠি গত ৪ জুন বুড়িমারী স্থল শুল্ক স্টেশন (কাস্টমস কর্তৃপক্ষ), বন্দর কর্তৃপক্ষ, বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, উদ্ভিদ সংগনিরোধ কর্তৃপক্ষ, বুড়িমারী বিজিবি কমান্ডার, পুলিশ ইমিগ্রেশন ও ভারতীয় চ্যাংরাবান্ধা ও ভুটান স্থল শুল্ক স্টেশন কাস্টমস্, চ্যাংরাবান্ধা আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, এক্সপোর্টার অ্যাসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার অ্যাসোসিয়েশনকে দিয়েছে বুড়িমারী সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন। 

আগামী ২১ জুন থেকে যথারীতি আমদানি-রপ্তানি কার্যক্রম চালু করা হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। 

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আহসান হাবিব বলেন, ঈদে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকেলও এ সময় বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পথ দিয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত চালু থাকবে।

বুড়িমারী সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ বলেন, সারা দেশের স্থলবন্দরের ব্যবসায়ীদের সাথে কথা বলে ও সমন্বয় করে ৭ দিন বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। 

এ ব্যাপারে বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের (কাস্টমস) সহকারী কমিশনার (এসি) নাজমুল হাসান জানান, এ স্থল শুল্ক স্টেশনের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ৭ দিন বন্ধ রাখার ঘোষণা দিয়ে চিঠি দিয়েছে। ব্যবসায়ীরা আমদানি-রপ্তানি না করলে কার্যত অচল হয় স্থল শুল্ক স্টেশন। 

বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) মেহেদী হাসান বলেন, ঈদে ৭ দিন স্থলবন্দর বন্ধ রাখার ঘোষণা দিয়ে চিঠি দিয়েছে বুড়িমারী সিঅ্যান্ডএফ এজেন্ট।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বুড়িমারী স্থলবন্দর   আমদানি-রপ্তানি বন্ধ  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close