ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

বরেন্দ্র অঞ্চলে পানি সংকট দূরীকরণ শীর্ষক মতবিনিময় সভা
প্রকাশ: সোমবার, ১০ জুন, ২০২৪, ১০:৩৭ পিএম  (ভিজিট : ২২০)
বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) ডিপ অপারেটরদের সাথে রক্ষাগোলা সংগঠনের নেতৃবৃন্দ ও প্রান্তিক বাঙালি কৃষকদের “বরেন্দ্র অঞ্চলে পানি সংকট দূরীকরণ” শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (১০ জুন) “রাজশাহীর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর রক্ষাগোলা গ্রাম ভিত্তিক স্থিতিশীল খাদ্য নিরাপত্তা কর্মসূচি” প্রকল্পের আওতায় এ সভা অনুষ্ঠিত হয়।  

সেন্টার ফর ক্যাপাসিটি বিল্ডিং অব ভলান্টারী অর্গানাইজেশন (সিসিবিভিও) ও বিএমডিএ’র যৌথ আয়োজনে এবং ব্রেড ফর দি ওয়ার্ল্ড, জার্মানির সহায়তায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বিএমডিএ’র নির্বাহী পরিচালক মো. আব্দুর রশীদ।

রক্ষাগোলা সমন্বয় কমিটির সভাপতি সরল এক্কার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সিসিবিভিও’র নির্বাহী প্রধান বীর মুক্তিযোদ্ধা মো. সারওয়ার-ই-কামাল স্বপন।

প্রধান অতিথির বক্তব্যে বিএমডিএ’র নির্বাহী পরিচালক মো. আব্দুর রশীদ বলেন, বিএমডিএ’র লক্ষ্য বরেন্দ্র অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন করা। কোনো ডিপ টিউবওয়েল অপারেটর বিনা পারিশ্রমিকে পরিশ্রম করতে বললে প্রতিবাদ করবেন। লোকাল অফিসে কাজ না হলে প্রধান অফিসে অভিযোগ দিবেন। যদি কেউ পানির জন্য ঘুরায়, পানি না দেয় তাহলে আমরা ব্যবস্থা নেব। ইতিমধ্যে আমরা অভিযোগের ভিত্তিতে ১০ জন অপারেটরকে অপসারণ করেছি। আপনারা অধিকার সম্পর্কে সচেতন হোন। কৃষকদের সমস্যার কথা জানতে একটি হটলাইন সেবা চালু করা হবে। ডিপ অপারেটরদের পরিচালনায় একটি সামাজিক গবেষণা হতে পারে, সিসিবিভও’র সহায়তায় ডিপ পরিচালনা গবেষণা করা যেতে পারে।

সভাটি সঞ্চালনা করেন সিসিবিভিও’র প্রকল্প সমন্বয়কারী ইথার আরিফ ও কী-নোট উপস্থাপন করেন প্রশিক্ষণ ও সাংস্কৃতিক কর্মকর্তা সৌমিক ডুমরী।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ)  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close