ই-পেপার সোমবার ৭ অক্টোবর ২০২৪
সোমবার ৭ অক্টোবর ২০২৪

হলের রিডিং রুমে ঝুলছিল ববি শিক্ষার্থীর নিথর দেহ
প্রকাশ: সোমবার, ১০ জুন, ২০২৪, ৯:১৪ পিএম  (ভিজিট : ৩০৬)
ববি শিক্ষার্থী শেফা নুর ইবাদী। ছবি: সংগৃহীত

ববি শিক্ষার্থী শেফা নুর ইবাদী। ছবি: সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের রিডিং রুমে এক ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিক ভাবে ওই ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। 

নিহত ছাত্রীর নাম শেফা নুর ইবাদী। তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নবম ব্যাচের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা হলের ১৪১১ নম্বর কক্ষে থাকতেন শেফা। 

বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের হলের প্রোভোস্ট হেনা রাণী বিশ্বাস জানিয়েছেন, রোববার (৯ জুন) মধ্যরাতে শেফার মরদেহ সুরতহাল করে পুলিশ। 

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল জানান, বঙ্গমাতা হলের তৃতীয় তলায় রিডিং রুমের জানালার গ্রিলের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস দেওয়া অবস্থায় ওই ছাত্রীকে পাওয়া যায়। তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে রয়েছে এবং পরিবার ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান। 

তবে সহপাঠীরা বলছেন, প্রেমিকের সঙ্গে মনোমালিন্য হওয়ায় তাকে ভিডিও কলে রেখে আত্মহত্যা করেছে শেফা। এর আগে গতকাল (রোববার) বেলা সাড়ে ১১টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে কোটা বাতিলের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনেও সক্রিয় ছিল শেফা। তবে পুলিশ বলছে, শেফার মোবাইল ফোন তদন্ত করলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। 

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আব্দুল কাইউম বলেন, বিশ্ববিদ্যালয়ে মেন্টাল হেলথ অ্যান্ড গাইডিং সেন্টার খোলা হয়েছে। সেখানে শিক্ষার্থীদের নিয়মিত কাউন্সেলিং করা হয়। তারপরেও এ ধরনে ঘটনা অনাকাঙ্ক্ষিত। আমরা আরও বেশি উদ্যোগ নেব। সাধারণ শিক্ষার্থীরা যাতে ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকে।

সময়ের আলো/আরআই


আরও সংবাদ   বিষয়:  ববি শিক্ষার্থীর আত্মহত্যা   বরিশাল   




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: সৈয়দ শাহনেওয়াজ করিম, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close